Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেজগাঁও চার্চ কমিউনিটি সেন্টারে মুজিব শতবর্ষ উদযাপন

সারাবাংলা ডেস্ক
২৩ অক্টোবর ২০২১ ২২:১২

ঢাকা: তেজগাঁও চার্চ কমিউনিটি সেন্টারে ঢাকা শহর অঞ্চলের খ্রিস্টান তরুণ-তরুণীদের সমাবেশে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) বিকালে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং স্বাধীনতার আলোর পথে দীপ্ত প্রত্যয়ে পথ চলার শপথ নিয়ে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। কেক কাটা, বক্তব্য ও নাচ-গানের মধ্যদিয়ে সাজানো ছিল আজকের দিনের অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু আর্চবিশপ বিজয় এন ডি’ক্রুজ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।

বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এ আয়োজনের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক, স্বাধীনতা যুদ্ধের পটভূমি তুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরেন।

বিশেষ অতিথি সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার বলেন, ‘দেশ ও জাতি গঠনে বাংলাদেশের ক্ষুদ্র খ্রিস্টান সমাজের অনেক বড় অবদান রয়েছে। ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে খ্রিস্টান যুবকেরা ঝাঁপিয়ে পড়ে দেশকে শক্র মুক্ত করতে যে সাহসিকতা দেখিয়েছে তা বর্তমান সময়ের জন্য আরো বেশি প্রয়োজন। জাতির পিতা স্বাধীনতা উপহার দিয়েছেন আর তাঁর সুযোগ্যা কন্যাকে বাংলাদেশকে গড়েছেন উন্নয়নশীল দেশ রূপে। সবার সম্মিলিত প্রয়াসে দেশ এগিয়ে যাচ্ছে আর সে অগ্রযাত্রায় খ্রিস্টান সমাজের যুব সমাজকেও সামিল হতে হবে।’

অনুষ্ঠানের সভাপতি ঢাকার আর্চবিশপ বিজয় এন ডি’এুজ বলেন, ‘বাংলাদেশের ক্ষুদ্র খ্রিস্টান সমাজে প্রায় ২০০০ জন মুক্তিযোদ্ধা আছেন এবং একজনও রাজাকার নেই। এটি খ্রিস্টান সমাজের জন্য অত্যন্ত গৌরবের।’

অনুষ্ঠানের শেষে ছিল দেশাত্ববোধক গান ও নৃত্যের মনোমুগ্ধকর পরিবেশনা। অনুষ্ঠানে মোট ৪৫০ জন তরুণ-তরুণী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

তেজগাঁও চার্চ মুজিব শতবর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর