Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সকলের সহাবস্থানেই সম্ভব একটি সুন্দর অসম্প্রদায়িক বাংলাদেশ’

শেকৃবি করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর ২০২১ ১২:১৩

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং একটি সুন্দর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সকল ধর্ম, বর্ণ, গোত্রের মানুষের সহাবস্থান সবচেয়ে বেশি প্রয়োজন বলে মন্তব্য করেছেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূইয়া।

রোববার (২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রশাসনিক ভবনের সামনে দেশের সম্প্রতি বিনষ্টকারী গোষ্ঠীর বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসব কথা বলেন।

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টিকারী এবং সম্প্রতি বিনষ্টকারী উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এই মানববন্ধন কর্মসূচি বাস্তবায়িত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো শহীদুর রশিদ ভুঁইয়া বলেন, এ দেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ। এখানে হিন্দু-মুসলমানসহ অনন্য ধর্মের মানুষের সহাবস্থান দীর্ঘদিনের। মুসলিমরা যেমন হিন্দু ধর্ম গ্রন্থকে সম্মান করে। হিন্দুরাও কিন্তু একইভাবে মুসলিম ধর্মগ্রন্থকে সম্মান করে। কিন্তু আমরা দেখেছি নির্দিষ্ট কিছু অপরাধীর কারণে দেশে বিশৃঙ্খলা। এই অপরাধীদের শাস্তি হওয়া প্রয়োজন। সবাইকে এজন্য এগিয়ে আসতে হবে।

সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টিকারী গোষ্ঠীর বিরুদ্ধে আয়োজিত এই মানববন্ধনে শেকৃবি ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান মিঠু বলেন, সুবিধালোভী, রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে দেশের স্বাধীনতাবিরোধী কিছু গোষ্ঠীর অপচেষ্টায় দেশের সাম্প্রদায়িকতা নষ্ট হতে পারে না।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো শহীদুর রশিদ ভুঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড.মো. নজরুল ইসলাম।মানববন্ধন কর্মসূচির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিষয়ক পরামর্শক ড.মো.ফরহাদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. হারুনুর রশিদ, সাবেক ট্রেজারার আনোয়ারুল হক বেগ, এএসভিএম অনুষদের মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. কে বি এম সাইফুল ইসলাম, এনাটমি হিস্টোলজি এন্ড ফিজিওলজি ডিপার্টমেন্টের অধ্যাপক ড. সাইফুল ইসলামসহ বিভিন্ন অনুষদের শিক্ষকমণ্ডলী।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর