Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাইফ সাপোর্টে আবদুল বাসেত মজুমদার

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ অক্টোবর ২০২১ ১২:৪৫

ঢাকা: বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী আবদুল বাসেত মজুমদারকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) অসুস্থতা বেড়ে যাওয়ায় বাসেত মজুমদারকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। আবদুল বাসেত মজুমদারের জুনিয়র আইনজীবী রাফসান আলভী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার গুরুতর অসুস্থ অবস্থায় বর্তমানে লাইফ সাপোর্টে আছেন। পরিবারের পক্ষ থেকে ও আমাদের সকলের পক্ষ থেকে ওনার সুস্থতার জন্য দোয়া কামনা করছি। একইসঙ্গে আবদুল বাসেত মজুমদারের শারীরিক অবস্থা নিয়ে কোনো বিভ্রান্তিকর পোস্ট না দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

এর আগে গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এর আগেও গত মাসে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে সুস্থ হয়ে বাসায় ফেরেন।

আবদুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসামে। ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর ১৯৬৭ সালের ৮ ফেব্রুয়ারি তিনি হাইকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরই মধ্যে তিনি তার আইনজীবী পেশায় ৫৪ বছর অতিক্রম করেছেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবদুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আবদুল বাসেত মজুমদার দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

আবদুল বাসেত মজুমদার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর