Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই মামলায় খালেদার বিরুদ্ধে চার্জ গঠন শুনানি ৩ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ অক্টোবর ২০২১ ১৭:২৪

ফাইল ছবি

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানি পিছিয়ে আগামী ৩ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। ভুয়া জন্মদিন উদযাপন ও মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে এসব মামলা দায়ের হয়েছিল।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এ জন্য তার পক্ষে সময় আবেদন করেন আইনজীবীরা। আদালত সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এই তারিখ ধার্য করেন।

মামলা দুটির অভিযোগে বলা হয়— ভুয়া জন্মদিন উদযাপনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

এ ছাড়া ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন।

২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

সারাবাংলা/এআই/একে

খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর