Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ারীতে বন্দুকযুদ্ধে নিহত রাকিব ড্যাফোডিলের ছাত্র হত্যার আসামি


৬ এপ্রিল ২০১৮ ১৮:১১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর ওয়ারী থানাধীন জয়কালি মন্দির এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত রাকিব ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র আবু তালহা হত্যার প্রধান আসামি ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়,  রাকিবই সেই দিন তালহাকে ছুরি মেরেছিল। সে একটা মস্তবড় ছিনতাইকারী, একথা সবাই জানে। তার নামে ওয়ারী থানায় বেশ কয়েকটি ছিনতাই ও হত্যা মামলা রয়েছে।

শুক্রবার ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে জয়কালি মন্দির এলাকার হোমিও মেডিকেল কলেজ সংলগ্ন ফ্লাইওভারের নীচে একদল ডাকাত ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল। সংবাদ পেয়ে পুলিশ সেখানে হাজির হলে, তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে আহত হন। আর জাকির ও ধলা নামে দুইজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুইটি চাপাতি, দুইটি ছোরা ও একটি চাকু উদ্ধার করা হয়।

ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল খালেক আহত রাকিবকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে ভোর ৪ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি রফিকুল ইসলাম বলেন, তদন্তের পর জানা যায় নিহত যুবকের নাম মো. রাকিব। তার বাড়ি ওয়ারীর বনগ্রাম এলাকায়। গত ১ এপ্রিল জয়কালি মন্দির এলাকায় ছিনতাইয়ের সময় এক যুবক নিহত হন। সেই মামলাতেও রাকিব আসামী ছিলেন।

পুলিশকে লক্ষ্য করে গুলি চালাল ছিনতাইকারীরা, অথচ সেই অস্ত্র উদ্ধারের পরিবর্তে ছুরি, চাকু ও চাপাতি উদ্ধার হলো কেন? জানতে চাইলে ওসি বলেন, তারা বেশ কয়েকজন ছিলেন। পুলিশ যখন গুলি চালানো শুরু করে, তখন তাদের মধ্যে জাকির ও ধলা ছাড়া বাকিরা পালিয়ে যায়। হয়ত পালিয়ে যাওয়াদের মধ্যে অস্ত্র ছিল। তা না হলে অস্ত্রও উদ্ধার করা যেত।

বিজ্ঞাপন

গত বছরের ৮ অক্টোবর সকালের দিকে বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু তালহা ওয়ারীর বাসা থেকে রিকশাযোগে যাত্রাবাড়ী যাওয়ার সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে আদালতে পাঠালে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা রাকিবকে দল নায়ক হিসেবে উল্লেখ করেছিলেন।

সারাবাংলা/ইউজে/আইএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর