Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২১ ১১:৫৭

ফাইল ছবি

মুন্সিগঞ্জ: পদ্মায় তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ থাকার ১৬ দিনের মাথায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরিক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়া রোরো ফেরিঘাট থেকে পরিদর্শক দল ও ৩১টি হালকা যানবাহন নিয়ে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায় মিডিয়াম ফেরি কুঞ্জলতা। বেলা ১০টা ৫৪মিনিটের দিকে ১৪ ও ১৫ নম্বর পিলারে মধ্যদিয়ে নির্বিঘ্নে পদ্মা সেতু অতিক্রম করে বাংলাবাজারের দিকে অগ্রসর হয় ফেরিটি।

নদীরে স্রোতের তীব্রতা কিছুটা কমে আসায় ফেরি চলাচলে সম্ভাব্যতা যাচাইয়ে নৌরুটে পরীক্ষামূলক ফেরি চালানোর উদ্যোগ নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, পরীক্ষামূলক ফেরিতে বিআইডাব্লিউটিসি, বিআইডব্লিটিএর, বাংলাদেশ সেনাবাহিনী ও পদ্মা সেতু কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত রয়েছে। পরিক্ষা মূলক ফেরিটি সফল ভাবে চলাচল করতে পারলে নিয়ম মেনে ফেরি চলাচলা করতে পারে।

প্রসঙ্গত, গত ১১অক্টোবর নদীতে তীব্রস্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হয় দেশের দক্ষিনবঙ্গের ২১জেলা মানুষের পদ্মা পারি দেওয়ার প্রধান এই নৌরুটের ফেরি।

সারাবাংলা/এএম

শিমুলিয়া-বাংলাবাজার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর