Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোশ্যাল মিডিয়ার চ্যালেঞ্জ মোকাবিলায় সর্তক থাকতে হবে: স্পিকার

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২১ ১৬:৫২

অনুষ্ঠানে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার ২২ জন রিপোর্টারের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: প্রযুক্তিনির্ভর এই সময়ে সোশ্যাল মিডিয়া তথা সামাজিক যোগাযোগ মাধ্যমের চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, তথ্য প্রবাহের সুবর্ণ সময়ের মধ্য দিয়ে প্রবাহিত হচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০৮ সালের ঘোষণা অনুযায়ী ডিজিটাল বাংলাদেশের সুফল মিলছে। তবে বর্তমানে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে যেভাবে গুজব ছড়িয়ে নাশকতার ঘটনা ঘটছে, সে বিষয়ে সবাইকে সর্তক থাকতে হবে। সামাজিক যোগাযোগের নতুন চ্যালেঞ্জ মোকাবিলার উপায় নিয়ে গণমাধ্যমকর্মীসহ সবাইকে ভাবতে হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০২১’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য রাখছেন

অনুষ্ঠানে স্পিকার বলেন, গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে পারে। নৈতিক ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যম উজ্জ্বল ভূমিকা রাখতে পারে।

স্পিকার আরও বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। করোনা পরিস্থিতে সাহসিকতার সঙ্গে রিপোর্টিং করার জন্য তিনি গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপত্বিত করেন ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালিন নোমানী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগদের এমডি তানভির এ মিশু। নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, সেরা রিপোর্ট বাছাইয়ে জুরি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সরদার, ডিআরইউ সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, অ্যাওয়ার্ড কমিটির আহ্বায়ক মাইনুল হাসান সোহেল এবং সংগঠনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকেরা অনুষ্ঠানে বক্তৃতা করেন

বিজ্ঞাপন

পুরস্কারপ্রাপ্ত রিপোর্টারদের সঙ্গে প্রধান অতিথিসহ অনুষ্ঠানের অন্য অতিথিরা

অনুষ্ঠানে ২২টি ক্যাটাগরিতে ২২ জন সাংবাদিককে অ্যাওয়ার্ড দেওয়া হয়। এর মধ্য প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ১৩টি ও টেলিভিশনের জন্য ৯টি অ্যাওয়ার্ড দেওয়া হয়। পুরস্কারজয়ী প্রত্যেকে ক্রেস্ট, সনদ ও ৭৫ হাজার টাকার চেক উপহার পান।

সারাবাংলা/জেজে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর