Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাঙ্গীরনগরে পোশাককর্মী খুন, স্বামীসহ ৩ জনের ফাঁসি বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২১ ২১:৪০

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে বেড়াতে নিয়ে গিয়ে অন্তঃসত্ত্বা পোশাককর্মী নাসিমা আক্তার খুনের মামলায় স্বামীসহ তিন আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ একজনের এবং গত ৭ অক্টোবর বাকী দুই জনের সাজা বহাল রেখেছিলেন সর্বোচ্চ আপিল বিভাগ। পরে খালাস চেয়ে করা আসামিদের আবেদন খারিজ করে এ আদেশ দিয়েছেন আদালত। এ সময় আসামিপক্ষে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

বিজ্ঞাপন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, গত ৭ অক্টোবর আপিল বিভাগ এক রায়ে মামলার দুই আসামি- নিহতের স্বামী সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু এবং তার বন্ধু শহীদুল ইসলামের মৃত্যুদণ্ড বহাল রেখেছিলেন। আজ (মঙ্গলবার) অপর আসামি খোরশেদের মৃত্যুদণ্ডও বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে হাইকোর্টের দেওয়া মৃত্যুদণ্ডের রায় বহাল থাকল।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ২৭ সেপ্টেম্বর ওয়েল ফার্ম গার্মেন্টসের কর্মী অন্তঃসত্ত্বা নাসিমা আক্তারকে নিয়ে তার স্বামী টিপু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান। সেখানে পূর্বপরিকল্পনা অনুযায়ী আগে থেকে অবস্থান করছিলেন শহীদুল ও খোরশেদ আলম। এক পর্যায়ে নাসিমাকে নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের ভাসানী হলের পেছনে যান। সেখানেই তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এরপর দেহ থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় স্বামী টিপু নিজেই সাভার থানায় মামলা করেন। তদন্তকালে সংশ্লিষ্টতা পাওয়ায় ওই বছরই স্বামী টিপুসহ তার দুই সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। এরপর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

বিজ্ঞাপন

২০০৭ সালের ৩ এপ্রিল বিচার শেষে এ মামলায় বিচারিক আদালত টিপুসহ তিনজনকে মৃত্যুদণ্ড দেন। পরে ২০১২ সালের ২০ নভেম্বর হাইকোর্ট মৃত্যুদণ্ডের রায় বহাল রাখেন। এরপর আসামিরা আপিল বিভাগের আবেদন করেন। সবশেষ গত ৭ অক্টোবর এবং আজ (২৬ অক্টোবর) আপিল বিভাগ তাদের আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

অন্তঃসত্ত্বা পোশাককর্মী খুন স্বামীসহ ৩ জনের ফাঁসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর