Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুতার দাম নিয়ন্ত্রণে নীতি তৈরির আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২১ ২১:৪৩

ঢাকা: সুতার দাম নিয়ন্ত্রণে রাখতে নীতি তৈরির আহ্বান জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশন (বিজিবিএ)। মঙ্গলবার (২৬ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাৎ করে এ আহ্বান জানিয়েছেন বিজিবিএ সভাপতি কাজী ইফতেখার হোসাইন।

এসময় আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বস্ত্র) মোহাম্মদ আবুল কালাম ও বস্ত্র অধিদফতরের মহাপরিচালক নুরুজ্জামান। বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিবিএ’র ভাইস প্রেসিডেন্ট আনোয়ার শহিদ, সেক্রেটারি জেনারেল আমিনুল ইসলাম, ট্রেজারার ফেরদৌস আহমেদ।

বিজ্ঞাপন

বিজিবিএ সভাপতি কাজী ইফতেখার হোসাইন সারাবাংলাকে বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশে যাতে সুতার দাম নিয়ন্ত্রণে রাখা যায় সে লক্ষ্যে একটি নীতি তৈরি করার কথা বলেছি। এই মুহূর্তে জাহাজের ভাড়া অনেক বেশি, তা সহনীয় পর্যায়ে নামিয়ে আনতে আন্তঃমন্ত্রণালয়ে আলাপ করার প্রস্তাব দিয়েছি। এটি কিভাবে কমানো যায় তা নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলার প্রয়োজন রয়েছে বলে বৈঠকে জানিয়েছি।

তিনি আরও বলেন, করোনার পরে পোশাক খাতে যে ব্যবসা আসছে তা যাতে সাস্টেইন করা যায় বা ধরে রাখা যায় সে বিষয়ে কর্মপন্থা গ্রহণের অনুরোধ জানিয়েছি। সংশ্লিষ্টরা আমাদের এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। সুতার মূল্য এবং কোভিড ক্রান্তিকালে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে তারা কাজ করবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

সারাবাংলা/ইএইচটি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর