Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা মেডিকেল থেকে রোগী নিখোঁজ

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২১ ২২:৫৫

ঢাকা: অসুস্থতা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হওয়া এক রোগীকে খুঁজে পাচ্ছেন না স্বজনরা। তারা বলছেন, ঢামেক হাসপাতালের নতুন ভবনে মেডিসিন বিভাগের অধীনে ভর্তি ওই রোগীকে কেস স্টাডির জন্য ওয়ার্ড থেকে বোন ম্যারো বিভাগে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর তিনি আর ওয়ার্ডে ফেরেননি। এ ঘটনায় রোগীর স্বজনরা শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষও একই থানায় পৃথক একটি জিডি দায়ের করেছে।

বিজ্ঞাপন

নিখোঁজ রোগীর নাম মাইনুদ্দিন (২৯)। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৮টায় তাকে মেডিসিন বিভাগ থেকে কেস স্টাডির জন্য নিয়ে যাওয়া হয়েছিল। এরপর তিনি আর ফিরে আসেননি।

মাইনুদ্দিনের বড় ভাই জামাল উদ্দিন জানান, তাদের বাড়ি ফেনী সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামে। বাবার নাম রবিউল হক। বাম পা ও নিতম্ব ফুলে যাওয়া অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ওষুধের ইনফেকশনের কারণে এমনটি হয়েছে বলে ধারণা করা হচ্ছে বলে তাদের জানানো হয়েছিল।

স্বজনরা জানিয়েছেন, অসুস্থতার কারণে গত ২৩ অক্টোবর মাইনুদ্দিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডের ২৯ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন মাইনুদ্দিন। মঙ্গলবার সকাল ৮টার দিকে এক চিকিৎসক রোগীকে ওই ভবনের ১০ তলায় নিয়ে যান কেস স্টাডির জন্য। ওই চিকিৎসক জানান, রোগীকে তারা ওয়ার্ডে পৌঁছে দেবেন।

জামাল উদ্দিন বলেন, ‘দুপুর ১২টা পর্যন্তও মাইনুদ্দিন ফিরে না এলে আমরা ১০ তলায় খুঁজতে যাই। তখন ওই চিকিৎসককে জিজ্ঞাসা করলে তিনি জানান, রোগী ৭ তলায় চলে গেছে। তখন আমরা ৭ তলায় গিয়েও মাইনুদ্দিনকে খুঁজে পাইনি। শেষ পর্যন্ত সন্ধ্যায় শাহবাগ থানায় গিয়ে জিডি করেছি।’

জানতে চাইলে ঢামেক হাসপাতালের নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, মেডিসিন বিভাগের এক রোগীকে কেস স্টাডির জন্য ১০ তলার বোন ম্যারো বিভাগে নিয়ে যাওয়ার পর আর খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানতে পেরেছি। দিনভর আমরা খুঁজেছি, পুলিশও খুঁজেছে। হাসপাতালের সবখানেই খোঁজাখুজি করা হয়েছে। কিন্তু তার কোনো হদিস পাওয়া যায়নি। এ বিষয়ে হাসপাতালের পক্ষ থেকেও শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

বিজ্ঞাপন

জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সারাবাংলাকে বলেন, রোগী নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পরপরই হাসপাতালের আনসার-পুলিশসহ সবাই আনাচে-কানাচে রোগীকে খোঁজা হয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি। তবুও হাসপাতালের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার জানান, হাসপাতালে রোগীর নিখোঁজের ঘটনায় পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষ থেকে দু’টি জিডি করা হয়েছে। জিডির সূত্র ধরে পুলিশ তদন্ত করছে।

সারাবাংলা/এসএসআর/টিআর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ঢামেক হাসপাতাল থানায় জিডি রোগী নিখোঁজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর