Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল প্রিমিয়ার ব্যাংক

সারাবাংলা ডেস্ক
২৭ অক্টোবর ২০২১ ১৫:৫৭

ঢাকা: ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে দ্য প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকটির পরিচালনা সদস্যদের মধ্যে মোহাম্মদ ইমরান ইকবাল, জামাল জি আহমেদ এবং নাহিয়ান হারুন।

গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিমসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল বলেন, ‘শুরুটা হয়েছিল সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে আমাদের গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, নিয়ন্ত্রণকারী সংস্থা এবং সংবাদমাধ্যমের সাহায্য নির্দেশনা ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না।’ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান তিনি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিম, (এফসিএমএ) সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। বর্তমানে আমাদের ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ নেমে এসেছে আড়াই শতাংশের নিচে। এ ছাড়া অন্যান্য সূচকেও গত কয়েক বছরে ব্যাংকটি বেশ উন্নতি করেছে। গত এক বছরের ব্যবধানে আমাদের ব্যাংকের আমানতে ১৫ শতাংশ, মুনাফায় ৭০ শতাংশের বেশি, রেমিট্যান্স আহরণে ৫৮ শতাংশের মতো প্রবৃদ্ধি হয়েছে। আশা করছি আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।’

ব্যাংকটির উপদেষ্টা মুহাম্মদ আলী বলেন, ‘বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের নেতৃত্বে বিগত ২২ বছরে সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে প্রিমিয়ার ব্যাংক উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।

সারাবাংলা/এনএস

দ্য প্রিমিয়ার ব্যাংক লিমিটেড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর