Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২১ ১৭:৩৬

সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ

সিরাজগঞ্জ: পুলিশ-যুবদলের সংঘর্ষে ২ পুলিশ সদস্যসহ যুবদলের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। যুবদলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচির আগে শহরের ইবি রোড এলাকায় বিএনপির জেলা কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

সকাল ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষে জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবুসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু নিজেই।

বিজ্ঞাপন

অন্য দিকে এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম।

যুবদলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংঘর্ষে জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, দফতর সম্পাদক মুসা আকন্দ, সদস্য, পারভেজ, শহর যুবদলের সাংগঠনিক সম্পাদক রুবেল, সদস্য আব্দুল মতিন, শামীম, জুয়েল, সাব্বির, তামিম, মিলন, বাবু, সোহাগ, স্বপনসহ অনেকেই আহত হয়েছেন।

জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু বলেন, আজ যুবদলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। আমরা মিছিল ও স্লোগান না দিয়ে কয়েকজন করে দলীয় কার্যালয়ে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ এসে আমাদের প্রথমে ইসলামিয়া কলেজের সামনে এবং পরে দলীয় কার্যালয়ের সামনে বাধা দেয় ও নেতাকর্মীদের ওপরে আক্রমণ চালায়। এতে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। পুলিশ এসময় রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপের পাশাপাশি লাঠিচার্জ করলে আমাদের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এর মধ্যে শহর যুবদলের সদস্য আব্দুল মতিনকে রাবার বুলেটবিদ্ধ অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, পুলিশ যুবদলের নেতাকর্মীরা শৃঙ্খলা ভঙ্গ না করার জন্য আহ্বান জানালেও তার বিশৃঙ্খলা সৃষ্টি করেন এবং পুলিশের ওপরে আক্রমণ করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ও শৃঙ্খলা ধরে রাখতে কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেন। পাশাপাশি তাদের ছত্রভঙ্গ করে দিতে লাঠিচার্জও করা হয়। এ ঘটনায় দুইজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

সারাবাংলা/এসএসএ

সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর