Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উসকানির অভিযোগে রেজা কিবরিয়া ও নুরের নামে মামলার আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২১ ২১:৩২

ঢাকা: ‘গণঅধিকার পরিষদ’ নামে নতুন রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের পরদিনই দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। আবেদনে তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাম্প্রদায়িক সহিংসতা উসকে দেওয়ার অভিযোগ এনেছেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আল মামুন।

বুধবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর শাহবাগ থানায় এই মামলার আবেদন করেন। তবে আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ একটি সাধারণ ডায়েরি (জিডি) নিয়েছেন।

বিজ্ঞাপন

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার সারাবাংলাকে বলেন, বিষয়টি রাজনৈতিক। পুলিশ সদর দফতরের নির্দেশনা অনুযায়ী অভিযোগের আবেদন সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হবে। সেখান থেকে যাচাই-বাছাই করে মতামত দেওয়ার পর মামলা নেওয়ার মতো হলে আমরা মামলা নেব। তার আগে অভিযোগটি আমরা জিডি হিসেবে গ্রহণ করেছি।

আরও পড়ুন- নুরের নতুন দল ‘গণঅধিকার পরিষদ’, আহ্বায়ক রেজা কিবরিয়া

আবেদনে বলা হয়েছে, ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে গণঅধিকার পরিষদ নামের জঙ্গি ও সাম্প্রদায়িক সংগঠনের স্থানীয় কিছু নেতা বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে এবং নুরুল হক ও রেজা কিবরিয়ার নির্দেশে চট্টগ্রামের জে এম সেন হলসহ বিভিন্ন পূজা মণ্ডপে হামলা চালান। এ ঘটনার পরপরই যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এসে ওই ঘটনা অস্বীকার করে দেওয়া এক বক্তব্যের মাধ্যমে দেশে ধর্মীয় বিভেদ ও বিশৃঙ্খলা ছড়িয়ে বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হন।

বিজ্ঞাপন

আবেদনে আরও বলা হয়, গত মঙ্গলবার ঢাকার পল্টনের প্রীতম জামান টাওয়ারে রেজা কিবরিয়া জামায়াতে ইসলামীর সঙ্গে জোট করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের ঘোষণা দিয়েছেন, যা দেশের প্রচলিত আইন ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি। এটি রাষ্ট্রদ্রোহের সামিল। তাই তাদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার দাবি করছি।

সারাবাংলা/ইউজে/টিআর

গণঅধিকার পরিষদ নুরুল হক নুর মামলার আবেদন রেজা কিবরিয়া সহিংসতা উসকে দেওয়ার অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর