Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাকা দিয়ে নৌকার প্রার্থিতা নেওয়ার অভিযোগে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২১ ২৩:৪৭

নৌকা মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ করেন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ চরমে উঠেছে। আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়া সোহেল রানার বিরুদ্ধে টাকার বিনিময়ে মনোনয়ন পাওয়ার অভিযোগে বিক্ষোভ করেছে বঞ্চিতরা। এছাড়াও সোহেল রানার পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত বলেও দাবু বিক্ষোভকারীদের।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকালে কালমেঘ উচ্চ বিদ্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায় তৃতীয় ধাপে ঠাকুরগাঁওয়ে আগামী ২৮ নভেম্বর ১৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মধ্যে বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি এবং পীরগঞ্জ উপজেলায় ১০টি।

দুওসুও ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমানের অভিযোগ ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে যে প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে তার পরিবার বিএনপি-জামাতের রাজনীতির সাথে জড়িত। যে পরিবারটি বঙ্গবন্ধুর মৃত্যুর পরে মিষ্টি বিতরণ করেছে, সেই পরিবারের ছেলেকে কি ভাবে আওয়ামী লীগ নৌকা মার্কায় নমিনেশন দেয়, প্রশ্ন তোলেন তিনি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিলের অভিযোগ টাকার বিনিময়ে মনোনয়ন দিয়ে কিছু নেতা নৌকা মার্কাকে কুলসিত করেছে। তাই তারা নৌকা মার্কার মনোনিত প্রার্থীর সমর্থন প্রত্যাহার করেছেন। আরেক আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম বিএনপি-জামাত সমর্থিত পরিবারের সদস্য সোহেল রানার নৌকা মার্কা বাতিল করে দলের জন্য নিবেদিতদের মনোনয়ন দেওয়ার আহবান জানান।

নৌকা মনোনীত প্রার্থী সোহেল রানা এসব অভিযোগ অস্বীকার করে বলেন তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণরূপে ভিত্তিহীন এবং তার পরিবার ও চাচারা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করেছেন বলেও দাবি করেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী টাকার বিনিময়ে অন্যদলের ব্যক্তিতে নৌকা প্রতীক দেওয়ার অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান তারা কেন্দ্রে তিন জনের নাম পাঠিয়েছিলেন। কেন্দ্র যাদের যোগ্য মনে করেছে, তাদেরকেই মনোনয়ন দিয়েছে। অভিযোগকারীদের ফ্রিডম পার্টি ও জামাত বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে দাবি করেন তিনি।

সারাবাংলা/আরএফ/


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর