Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদোন্নতি পেয়ে সচিব হলেন ৬ আমলা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২১ ২৩:০৪

ঢাকা: সচিব পদে পদোন্নতি পেয়েছেন ছয়জন অতিরিক্ত সচিব। একইদিনে তিনজন সচিবকে বদলি করে মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা এক প্রজ্ঞাপনে ছয়জনের সচিব পদে পদোন্নতির বিষয়ে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান ড. অমিতাভ সরকারকে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহনাজ আরেফিন এনডিসিকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়াও কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক আবু হেনা মোরশেদ জামানকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ও ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কাজী এনামুল হাসানকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোলেমান খানকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

একই দিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা আরেক প্রজ্ঞাপনে তিনজন সচিবকে বদলির বিষয়ে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়াও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান পদে বদলি করা হয়েছে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

সারাবাংলা/এসবি/একে

আমলা পদোন্নতি সচিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর