Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিল্পীর তুলিতে কক্সবাজারের সৌন্দর্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২১ ১৭:১০

কক্সবাজার: পর্যটন নগরী কক্সবাজারের সৌন্দর্য রঙ-তুলিতে ফুটিয়ে তুলতে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে হয়ে গেল ‘ওশান এক্সপোজিশন’ শীর্ষক আর্ট ক্যাম্প। এতে কক্সবাজারের স্থানীয় ১০ জন চিত্রশিল্পী তাদের তুলির আচঁড়ে কক্সবাজারের অপার সৌন্দর্য তুলে ধরেন। বিজয় থ্রিডি ভর্চুয়াল আর্ট গ্যালারির আয়োজনে এই আর্ট ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিল কক্সবাজার আর্ট ক্লাব।

আর্ট ক্যাম্পটি উদ্বোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনী সারোয়ার কাবেরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন রাখাইন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজয় থ্রিডি ভর্চুয়াল আর্ট গ্যালারির ফাউন্ডার অর্গানাইজার, কিউরেটর ও ভিজ্যুয়াল আর্টিস্ট মাহমুদা আসসাফরা মিম, বিজয় থ্রিডি ভর্চুয়াল আর্ট গ্যালারি সিইও জাকির হোসাইন, কক্সবাজার আর্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তানবীর সারোয়ার রানা, সাধারণ সম্পাদক রিয়াজুল কবির বিবন এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদিক রোকসানা আক্তার রক্সি।

অনুষ্ঠানে বিজয় থ্রিডি ভর্চুয়াল আর্ট গ্যালারির মাহমুদা আসসাফরা মিম বলেন, কক্সবাজারের স্থানীয় শিল্পীদের কক্সবাজারকে নিয়ে যে নান্দনিক ভাবনা ও ঐশ্বরিক সৌন্দর্যের সঙ্গে তাদের বেড়ে উঠা, তুলির আচঁড়ে ক্যানভাসে তাদের ভাবনার বহিঃপ্রকাশ অন্যান্য শিল্পীদের তুলনায় আলাদা। আজকের আর্ট ক্যাম্পে আঁকা চিত্রকর্মেও দেখা গেছে, তারা মানবসৃষ্ট বিপর্যয় রোধ করতে চান। সৈকতে ভেসে আসা প্লাস্টিক ও নানা রকমের বর্জ্যের স্থানে তাই তারা ফুল ভেসে আসার ছবি ফুটিয়ে তুলেছেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মং এ খেন রাখাইন বলেন, একমাত্র শিল্পীরাই পারেন তাদের রঙ-তুলির আঁচড়ের মাধ্যমে অসম্প্রদায়িক বাংলাদেশ গঠন করতে।

বিজয় গ্যালরির সিইও জাকির হোসাইন বলেন, সাগরকন্যাখ্যাত ভার্চুয়াল চিত্র প্রদর্শনের মাধ্যমে কক্সবাজারকে সারাবিশ্বে তুলে ধরতে চাই আমরা। শিল্পীদের নিয়ে এ ধরনের আয়োজনে বিজয় গ্যালারি সবসময় পাশে থেকে কাজ করবে।

অনুষ্ঠানে উদ্বোধক নাজনী সারোয়ার কাবেরী বলেন, বিজয় গ্যালারির আয়োজনে এক ঝাঁক তরুণদের আঁকা চিত্রকর্মের মাধ্যমে সারাবিশ্বে কক্সবাজারের ব্র্যান্ডিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিজয় গ্যালারির এই আয়োজনকে স্বাগত জানিয়ে এ ধরনের আয়োজনে সবসময় পাশে থাকার আশ্বাস দেন সারোয়ার কাবেরী। শিল্পী ও শিল্পের প্রসারের জন্য বিজয় গ্যালারি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

সারাবাংলা/টিআর

ওশান এক্সপোজিশন কক্সবাজার আর্ট ক্লাব কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র বিজয় থ্রিডি ভর্চুয়াল আর্ট গ্যালারি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর