Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে ক্ষমতায় আছে সরকার’

সারাবাংলা ডেস্ক
৩০ অক্টোবর ২০২১ ২০:৩৪

চট্টগ্রাম ব্যুরো: সাম্প্রদায়িকতা নির্মূল ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে চট্টগ্রামের বোয়ালখালীতে আয়োজিত এক সমাবেশে সিপিবি নেতারা বলেছেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে ক্ষমতা ধরে রেখেছে।

শনিবার (৩০ অক্টোবর) বিকেলে বোয়াখালী উপজেলা সদরে স্থানীয় সিপিবির উদ্যোগে এ সমাবেশ হয়েছে। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়।

সমাবেশে বক্তারা বলেন, ধর্মভিত্তিক পাকিস্তান রাষ্ট্রের সঙ্গে সম্পর্কচ্ছেদ করে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আছে। অথচ কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রেখে সারাদেশে সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে সেই ঐতিহ্য নস্যাতের অপচেষ্টা হয়েছে। বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিস্তারের জন্য গত ৫০ বছরে যেসব দল ক্ষমতায় ছিল তারাই দায়ী। বর্তমান সরকারও সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করেই ক্ষমতা ধরে রেখেছে।

সিপিবির বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি কানাই দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেহাব উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন- সিপিবি নেতা নজরুল ইসলাম আজাদ, মোহাম্মদ আলী, অসীম কুমার চৌধুরী, মহিব উল্লাহ খান, দক্ষিণ জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া পারু, দক্ষিণ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রুপন দাশ, বোয়ালখালী উপজেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি শ্যামল বাবু ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

সারাবাংলা/আরডি/পিটিএম

চট্টগ্রাম সিপিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর