Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চমেকে মারামারি, মামলার পর ২ ছাত্র গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২১ ১৩:৫৩

সংঘর্ষের পর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল, ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দু’পক্ষের মারামারির ঘটনায় একপক্ষের মামলা দায়েরের পর পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। এরা চমেকের ছাত্র।

শনিবার (৩০ অক্টোবর) রাতে কলেজ ক্যাম্পাসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে নগরীর পাঁচলাইশ থানা পুলিশ। গ্রেফতার দু’জন হলেন- রক্তিম দে (২১) ও এনামুল হোসেন সীমান্ত (২১)। দুজনেই চমেকের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘চমেকের ছাত্র আকিবকে মারধরের ঘটনায় মামলা হয়েছে। ওই মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা চমেকের ছাত্র।’ গ্রেফতার রক্তিম মামলার এজারভুক্ত ১১ নম্বর ও সীমান্ত ১৫ নম্বর আসামি।

এর আগে, গত শুক্রবার চমেকের প্রধান ছাত্রাবাসে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়। এতে নাছির অনুসারী দু’জন আহত হয়।

এই ঘটনার জের ধরে গতকাল শনিবার ক্যাম্পাসে উপমন্ত্রীর অনুসারী ছাত্রলীগ কর্মী মাহাদি জে আকিবকে (২১) মারধর করে নাছির অনুসারীরা। পরে দুইপক্ষে আবারও মারামারির ঘটনা ঘটে। আহত আকিব বর্তমানে চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।

এই ঘটনার পর শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। কর্তৃপক্ষের নির্দেশে রাতই ছাত্রাবাস ছাড়েন শিক্ষার্থীরা।

মাহাদি জে আকিবকে মারধরের ঘটনায় তার ভাই তৌফিকুর রহমান বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছেন। মামলায় ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে যাদের সবাই চমেকের ছাত্র।

এদিকে ঘটনার পর থেকে এখনও চমেক ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। মাহাদি জে আকিবকে মারধরের প্রতিবাদে ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগের একপক্ষ।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম মেডিকেল কলেজে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর