Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীমনির রিমান্ড: হাইকোর্টে ক্ষমা চাইলেন ২ বিচারক

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২১ ১৪:০৫

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির কয়েক দফা রিমান্ড মঞ্জুরের বিষয়ে সংশ্লিষ্ট দুই বিচারক হাইকোর্টে ক্ষমা প্রার্থনা করেছেন। তারা হলেন- ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের আইনজীবীর মাধ্যমে এ ক্ষমা চাওয়ার আবেদন করেন বলে সাংবাদিকদের জানিয়েছেন পরীমনির আইনজীবী জেড আই খান পান্না। একইসঙ্গে রিমান্ড বিষয়ে হাইকোর্টে তাদের ব্যাখ্যা দাখিল করা হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) এ বিষয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে। আদালতে দুই বিচারকের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও আব্দুল আলিম মিয়া জুয়েল।

এর আগে গত ২৪ অক্টোবরের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছিল। তখন দুই বিচারকের পক্ষে সময় চেয়ে আবেদন করা হলে আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর দুই বিচারকের পৃথক পৃথক লিখিত ব্যাখ্যায় অসন্তোষ প্রকাশ করে পুনরায় ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়ে ২৯ সেপ্টেম্বর আদেশের জন্য দিন ধার্য করেছিলেন আদালত।

তারও আগে গত ২৯ আগস্ট পরীমনিকে তিন দফায় সাত দিনের রিমান্ড মঞ্জুরের বৈধতা নিয়ে স্বপ্রণোদিত রুল চেয়ে হাইকোর্টে আবেদন করে আইন ও সালিশ কেন্দ্রের (আসক)। ওইদিন আদালত বলেছেন, রুল রিটার্ন হয়ে আসুক, এরপর দেখব।

গত ৩১ আগস্ট পরীমনিকে জামিন দেন বিচারিক আদালত। এরপর ১ সেপ্টেম্বর কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান চিত্রনায়িকা পরীমনি।

সারাবাংলা/কেআইএফ/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর