Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২১ ১৬:৩১

ঢাকা: অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। এর মধ্য দিয়ে মামলাটির বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

রোববার (৩১ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আদালত আগামী ২৫ নভেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

গত ১৭ আগস্ট  বিকেলে ঢাকার বিশেষ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য আজকের দিন নির্ধারণ করেছিলেন।

এর আগে, ২০১৯ সালের ২৭ অক্টোবর সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। মামলায় তার বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগ আনা হয়।

তবে চলতি বছর ১৭ জানুয়ারি মামলাটি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান। অভিযোগপত্রে ৫৭ কোটি ৭৯ লাখ ২৮৮ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ হাজার টাকা থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্রে পাচারের অভিযোগ আনা হয়।

সেলিম প্রধানকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে নগদ ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। একইসঙ্গে হরিণের চামড়া পাওয়া যাওয়ায় ওই দিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

বিজ্ঞাপন

ওই ঘটনায় গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দু’টি মামলা করে র‌্যাব। ওই মামলাগুলোয় তাকে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। এরপর তার বিরুদ্ধে দুদক মামলা করে।

ফাইল ছবি

সারাবাংলা/এআই/টিআর

অভিযোগ গঠন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর