Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২১ ১৬:১৯

ফাইল ছবি: নাজমুল হুদা

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে মিথ্যা অভিযোগে করা মামলায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুদক।

সোমবার (১ নভেম্বর) দুদকের আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা জুলফিকার আলী বিষয়টি জানিয়েছেন। সম্প্রতি এই চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ। ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিটটি দেখেছেন। আগামী ২৪ নভেম্বর চার্জশিট আমলে নেওয়ার তারিখ ধার্য রয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদি হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। সেখানে তিনি অভিযোগ করেছিলেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়।

মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এস কে সিনহা। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে আসে। দীর্ঘ দেড় বছর তদন্ত করে এস কে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা অভিযোগে করা মর্মে প্রমাণিত হয়েছে দুদকে।

আর মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধেই মামলা করে দুদক। ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১-এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

সারাবাংলা/এআই/পিটিএম

চার্জশিট দুদক নাজমুল হুদা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর