Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বের সবচেয়ে বড় কুমড়োর নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক
১ নভেম্বর ২০২১ ১৭:১১

সবচেয়ে বড় কুমড়োর রেকর্ড নতুন করে লেখা হলো। ইতালির টাসকানির চিয়ান্টির রাড্ডা এলাকার বাসিন্দা স্তেফানো কাতরুপি ৩১ মণ ওজনের কুমড়ো ফলিয়ে এ রেকর্ড নিজের করে নিয়েছেন।

বড় কুমড়ো গর্বিত মালিক স্তেফানো কাতরুপি গত মার্চে আটলান্টিক জায়ান্ট প্রজাতির কুমড়োর চারা লাগিয়েছিলেন। তার জমিতে বরাবরই বড় কুমড়ো ফলে। এবারও তিনি স্থানীয় এক কুমড়ো উৎসবে তার চাষকৃত কুমড়ো নিয়ে গিয়েছিলেন। সেখানে স্তেফানোর উৎপাদিত কুমড়োগুলোর প্রদর্শনী হয়। সেখানেই তার একটি কুমড়ো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেয়।

বিজ্ঞাপন

বিশ্ব রেকর্ড গড়া কুমড়োটি সম্পর্কে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে বলা হয়েছে, এর ওজন ২ হাজার ৭০২ পাউন্ড বা ১ হাজার ২২৬ কেজি। অর্থাৎ, প্রায় ৩১ মণ। এর আগে সবচেয়ে বেশি ওজনের কুমড়োটি ছিল ২ হাজার ৬২৪ পাউন্ডের। বেলজিয়ামের এক কৃষক ওই কুমড়ো উৎপাদন করে ২০১৬ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছিলেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ বলেছে, স্তেফানোর কুমড়োটি দেখতে ওই উৎসবে উপস্থিত হয়েছিলেন গ্রেট পামকিন কমনওয়েলথের প্রতিনিধিরা। সেখানে কুমড়োর মাপজোখ হয়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত স্তেফানো কাতরুপি। তিনি বলেন, বিষয়টি জানার পর বিস্ময়ে চিৎকার শুরু করে দিয়েছিলাম।

সারাবাংলা/আইই

স্তেফানো কাতরুপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর