Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডব্লিউএফপি প্রধানের মন্তব্যের জবাব দিলেন এলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক
১ নভেম্বর ২০২১ ১৯:৫১

৬ বিলিয়ন ডলার দিয়ে বিশ্বকে ক্ষুধামুক্ত করা সম্ভব— জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) যদি তা প্রমাণ করতে পারে, তাহলে ২ শতাংশ শেয়ার বিক্রি করতে প্রস্তুত এলন মাস্ক। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির প্রধান ডেভিড বেসলির এক মন্তব্যের প্রেক্ষিতে এমনটা জানিয়েছেন মার্কিন ধনকুবের এলন মাস্ক।

গত সপ্তায় সিএনএন’কে দেওয়া এক সাক্ষাৎকারে ডেভিড বেসলি বলেছিলেন, ধনকুবেরদের এখনই, একবারের জন্য হলেও এগিয়ে আসতে হবে। বিশ্বজুড়ে খাদ্যের অভাবে ৪২ মিলিয়ন মানুষ আক্ষরিক অর্থে মরতে বসছে, তাদের জন্য ৬ বিলিয়ন ডলার প্রয়োজন। সাক্ষাৎকারে টেসলার মালিক এলন মাস্ক ও অ্যামাজনের মালিক জেফ বোজেসের নাম উল্লেখ করেন বিশ্ব খাদ্য কর্মসূচির প্রধান।

বিজ্ঞাপন

ব্লুমবার্গের হিসাব অনুযায়ী, টেসলার প্রধান নির্বাহী এলন মাস্কের মোট সম্পদের পরিমাণ প্রায় ২৮৯ বিলিয়ন মার্কিন ডলার। তার সম্পদের দুই শতাংশ হয় ৬ বিলিয়ন ডলার। অর্থাৎ, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রধান বিশ্বকে ক্ষুধামুক্ত করতে এলন মাস্কের মাত্র ২ শতাংশ সম্পদ ব্যয় করার আহ্বান করেছেন।

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির প্রধানের মন্তব্যের প্রতিক্রিয়ায় রোববার (৩১ অক্টোবর) এলন মাস্ক টুইটারে বলেন, যদি বিশ্ব খাদ্য সংস্থা প্রমাণ করতে পারে ৬ বিলিয়ন ডলার কিভাবে বিশ্ব ক্ষুধা দূর করতে পারে, তাহলে আমি এখনই এটি করতে টেসলার শেয়ার বিক্রি করব।

এলন মাস্ক বলেন, বিশ্ব খাদ্য কর্মসূচি এই প্রমাণটি উন্মোক্ত প্লাটফর্মে করতে হবে, যাতে জনতা জানতে পারে, ঠিক কিভাবে টাকাগুলো ব্যয় করা হবে।

এলন মাস্কের টুইটারে অবশ্য জবাব দিয়েছেন বিশ্ব খাদ্য কর্মসূচি প্রধান ডেভিড বেসলি। তিনি জানান, মার্কিন ধনকুবেরকে তিনি নিশ্চয়তা দিচ্ছেন, বিশ্ব খাদ্য কর্মসূচি একটি স্বচ্ছ এবং উন্মোক্ত প্লাটফর্ম।

বিজ্ঞাপন

আরও পড়ুন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর