Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে লাইনে কাজ করার সময় পল্লী বিদ্যুতের ৫ কর্মী দগ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২১ ২০:০৭

পল্লী বিদ্যুতের লাইন, ফাইল ছবি

ঢাকা: গাজীপুর কোনাবাড়ীতে বিদ্যুতের লাইনে কাজ করার সময় তার পল্লী বিদ্যুতের ৫ কর্মী দগ্ধ হয়েছেন। সোমবার (১ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে কোনাবাড়ির কড্ডা এলাকায় এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- কোনাবাড়ী পল্লীবিদ্যুত জোনাল অফিসের লাইনম্যান (গ্রেড ওয়ান) মামুন মিয়া (২৭), লাইন টেকনিশিয়ান মাহবুবুর রহমান (৪৬) ফারুক আহমেদ (৪৫), লাইন শ্রমিক হযরত আলী (৩২) ও নাজমুল হাসান (৩৫)।

তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে।

দগ্ধ মাহবুবুর রহমান জানান, দুপুরে তারা কোনাবাড়ী কড্ডা ব্রিজের পাশে ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের মেরামতের কাজ করছিলেন। খুঁটি থেকে কাজ শেষ করে একটি তার তারা মাটির ফেলে দেয়। তখন সব লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। তবে মাটিতে পরে থাকা একটি লাইনে কিছুটা স্পার্ক হতে দেখেন। তাদের ধারণা ছিলো ওই লাইনটি আর্থিং হয়ে আছে। হটস্টিক দিয়ে সেই লাইনে স্পর্শ করার সঙ্গে সঙ্গেই সেখানে থেকে আগুন ধরে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে পাশে থাকা তারা পাঁচ জন দগ্ধ হয়েছেন।

দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা লাইনম্যান আবু তাহের জানান, দগ্ধ অবস্থায় তাদের প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে দিয়ে বার্ন ইনস্টিটিউট নিয়ে আসা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, পাঁচ জনেরই হাত-মুখসহ শরীরের বেশ কিছু অংশ দগ্ধ হয়েছে। সবাইকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সারাবাংলা/এসএসআর/এমও

পল্লী বিদ্যুৎ শ্রমিক দগ্ধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর