Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গলবার কোন স্কুলশিক্ষার্থীরা ভ্যাকসিন পাবে কোন কেন্দ্রে

সারাবাংলা ডেস্ক
২ নভেম্বর ২০২১ ০০:০৮

রাজধানী ঢাকায় ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে। এরই মধ্যে প্রথম দিন ২ হাজার স্কুলশিক্ষার্থীকে এই ভ্যাকসিন দেওয়া হয়েছে। দ্বিতীয় দিন থেকে রাজধানীর আটটি স্কুলকে কেন্দ্র হিসেবে ব্যবহার করেই দেওয়া হবে ভ্যাকসিন। এ ক্ষেত্রে এদিন কোন স্কুলের শিক্ষার্থীরা কোন স্কুলে গিয়ে ভ্যাকসিন নেবে, সেটিও জানিয়ে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। এ-ও বলা হয়েছে, ভ্যাকসিন নিতে যাওয়া শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্ডের দুইটি করে কপি সঙ্গে নিয়ে যেতে হবে।

বিজ্ঞাপন

সোমবার (১ নভেম্বর) রাতে মাউশির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর আটটি স্কুলে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে। প্রতিটি স্কুল তথা ভ্যাকসিন সেন্টারে বুথ থাকবে ১০টি করে। একেকটি বুথে প্রায় ২০০ জন করে শিক্ষার্থীকে ভ্যাকসিন দেওয়া হবে।

কোন কেন্দ্রে ভ্যাকসিন নেবে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা

মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার মোট ২৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আটটি কেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নেবে। এ ক্ষেত্রে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কোন কেন্দ্রে যাবে এবং কোন সময়ে তাদের ভ্যাকসিন দেওয়া হবে, সেটিও জানানো হয়েছে।

আরও পড়ুন- প্রথম দিনে ভ্যাকসিন পেল ২ হাজার শিক্ষার্থী

হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্র

রাজধানীর বসুন্ধরা এলাকার এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের নিবন্ধন করা এক হাজার শিক্ষার্থীকে। অন্যদিকে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ (৬৯৬ জন) এবং স্যার জন উইলসন স্কুলের শিক্ষার্থীরা (৩০৫ জন) ভ্যাকসিন পাবে এই কেন্দ্রে।

সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র

রামপুরা এলাকার এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে এই শিক্ষাপ্রতিষ্ঠানেরই এক হাজার শিক্ষার্থীকে। অন্যদিকে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে এই শিক্ষাপ্রতিষ্ঠানেরই ৯৭৪ জনকে। একই সময়ে খালেদ হায়দার মেমোরিয়াল জুনিয়র গার্লস স্কুলের ১৯ শিক্ষার্থীও ভ্যাকসিন পাবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- শিক্ষার্থীদের মধ্যে ঢাকায় সর্বপ্রথম ভ্যাকসিন নিল তাহসান

চিটাগাং গ্রামার স্কুল কেন্দ্র

বনানীর এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন পাবে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান— চিটাগাং গ্রামার স্কুল (১৭৮ জন), বটমলি হোম গার্লস হাই স্কুল (৪৯৯ জন) এবং তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় (৩৪০ জন)। এই কেন্দ্রে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন পাবে হলি ক্রস গার্লস হাই স্কুলের ১ হাজার ১৩৪ জন শিক্ষার্থী।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র

মতিঝিলের এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন পাবে একই শিক্ষাপ্রতিষ্ঠানের ৫১৬ জন শিক্ষার্থীর সঙ্গে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০০ শিক্ষার্থী। অন্যদিকে এই কেন্দ্রে মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন পাবে মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের ১০০০ শিক্ষার্থী।

আরও পড়ুন- ৪ লাখ শিক্ষার্থীর নিবন্ধন সম্পন্ন, প্রতিদিন টার্গেট ৪০ হাজার

ঢাকা কমার্স কলেজ কেন্দ্র

মিরপুর-১২ নম্বরে অবস্থিত এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন পাবে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান— ঢাকা কমার্স কলেজ (১০ জন), আহসানিয়া মিশন স্কুল অ্যান্ড কলেজ (৪২৭ জন) এবং ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (৫৯৮ জন)। এই কেন্দ্রে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন পাবে বিসিআইসি স্কুল অ্যান্ড কলেজের ১ হাজার ৩১০ জন শিক্ষার্থী।

কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র

ধানমন্ডি-১৫ নম্বরের এই কেন্দ্রেও মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে। এগুলো হলো— কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজ (২৮৫ জন), বিসিএসআইআর হাই স্কুল অ্যান্ড কলেজ (৭০২ জন) এবং ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুল, ধানমন্ডি (১৭১ জন)। এই কেন্দ্রে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মোহাম্মদ প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের ১ হাজার শিক্ষার্থীকে ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুন- স্কুল শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রয়োগ শুরু

সাউথ ব্রিজ স্কুল কেন্দ্র

উত্তরার এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে একই স্কুলের ৫৬৬ জনকে। এছাড়া একই সময়ে উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজের ৬০০ শিক্ষার্থীকেও একই সময়ে ভ্যাকসিন দেওয়া হবে। অন্যদিকে এই কেন্দ্রে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে মাইলস্টোন কলেজের ১ হাজার শিক্ষার্থীকে।

স্কলাস্টিকা স্কুল কেন্দ্র

মিরপুর-১৩ নম্বরে অবস্থিত এই কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একই স্কুলের ১ হাজার ২৩২ শিক্ষার্থীকে ভ্যাকসিন দেওয়া হবে। এই কেন্দ্রে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন পাবে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ১ হাজার শিক্ষার্থী।

সারাবাংলা/টিআর

ভ্যাকসিন মাউশি শিক্ষার্থীদের ভ্যাকসিন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর