Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোল্ডেন মনিরের সহযোগী রিয়াজ উদ্দিনকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২১ ১৪:১০

ফাইল ফটো: গোল্ডেন মনির

ঢাকা: অর্থপাচার মামলায় গোল্ডেন মনিরের সহযোগী সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, রিয়াজ উদ্দিনের উপজেলা পরিষদ চেয়ারম্যান, দলীয় পদ ও শিক্ষাগত যোগ্যতার বিষয়গুলো শুনানিতে তুলে ধরা হলে আদালত তাকে আগাম জামিন না দিয়ে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গোল্ডেন মনিরের এ সহযোগী রিয়াজ উদ্দিন ১৯৯৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংকের চতুর্থ শ্রেণির পিয়ন পদে কর্মরত ছিলেন। তিনি সোনালি ব্যাংকের এয়ারপোর্ট শাখায় কর্মরত থাকাকালে মনির হোসেনের সঙ্গে স্বর্ণ চোরাচালানের অবৈধ ব্যবসায় জড়িয়ে পড়েন এবং সোনালি ব্যাংকের চাকরি ছেড়ে দেন বলে অভিযোগ রয়েছে।

মনির হোসেন, হায়দার আলী ও শফিকুল পরস্পর সহযোগিতায় সংঘবদ্ধ স্বর্ণ চোরাচালান থেকে আয় দিয়ে অপর অভিযুক্তদের সঙ্গে ঢাকার উত্তরায় অনেক প্লট অর্জন করে। এছাড়া তার নামে শেয়ার ও মেসার্স সিয়াম ফ্যাব্রিকস লিমিটেডের মালিকানা রয়েছে। তার বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের অভিযোগে আরও দু’টি মামলা রয়েছে।

এ ঘটনায় গোল্ডেন মনিরসহ ১০ জনকে আসামি করে ১১ মে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাড্ডা থানায় এ মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

আত্মসমর্পণের নির্দেশ গোল্ডেন মনির রিয়াজ উদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর