Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে কবিতা জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২১ ২১:৪২

সিরাজগঞ্জ: তাঁত শিল্প আর গো-খামারসমৃদ্ধ সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহান কবিতা বিপুল ভোটে বেসরকারিভাবে এমপি নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) রাত ৯টায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটানিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

ফরিদুল ইসলাম জানান, মেরিনা জাহান কবিতা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পেয়েছেন পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙ্গল) মো. মোক্তার হোসেন পেয়েছেন ৫৩৫ ভোট ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির (মোটরযান) পেয়েছেন ৩৪৩ ভোট।

তিনি জানান, চলতি বছরের ২ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনটি শূন্য হয়। ফলে এখানে উপনির্বাচনের আয়োজন করা হয়। নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

তিনি আরও জানান, মোট ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এই আসন। এখানকার মোট ভোটার ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন। এর মধ্যে ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণের হার ২৬ দশমিক ৪৯ শতাংশ।

সারাবাংলা/পিটিএম

উপনির্বাচন জয়ী মেরিনা জাহান কবিতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর