Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঁচতে চায় শিশু সাফি, চিকিৎসায় প্রয়োজন ৬ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২১ ১৬:০৬

আবিদ মাহামুদ সাফি, ছবি: সারাবাংলা

লালমনিরহাট: আবিদ মাহামুদ সাফির বয়স মাত্র ৯ বছর। বয়সের তুলনায় ক্ষীণকায় তার শরীর। স্বভাবে, চালচালনে শিশুসুলভ উচ্ছলতা নেই তার। শিশুটিকে সারাক্ষণ মনমরা থাকতে দেখেন তার হতদিরদ্র মা-বাবা। এই ছোট্ট বয়সে ব্লাড ক্যান্সারের লড়াই করছে সে। তার চিকিৎসায় প্রয়োজন ছয় লাখ টাকা, যার সাফির দরিদ্র বাবা-মার পক্ষে এই টাকা জোগাড় করা সম্ভব নয়।

শিশু আবিদ মাহামুদ সাফি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চামটারহাট মদাতী ইউনিয়ন ইউনিয়নের দিনমজুর হেলাল উদ্দিনের ছেলে। তার ভিটে ছাড়া সহায়-সম্বল বলতে কিছুই নেই। পরিবারের তিন সন্তানের সবার ছোট সাফি।

বিজ্ঞাপন

শিশু আবিদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের কাছে নিয়েছিলেন দিনমজুর মা-বাবা। প্রথম তার পেটে দেখা দেয় টিউমার প্রাথমিক অবস্থায় তার রোগ চিহ্নিত করা না গেলেও রংপুরে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারেন, তার ব্লাড ক্যান্সার হয়েছে। টাকার অভাবে মৃত্যুর দুয়ারে শিশু সাফি।

সাফির বাবা হেলাল উদ্দিন বলেন, ৯ মাস বয়সে সাফি শারীরিক পরীক্ষায় তার পেটে টিউমার ধরা পড়ে। তখন রংপুরের চিকিৎসক বলেছিলেন, তাকে ঢাকায় শিশু মেডিকেল নিয়ে চিকিৎসা করাতে হবে। এখন সাফির বয়স ৯ বছর। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারছি না। তার চিকিৎসার জন্য ৬ লাখ টাকা প্রয়োজন।

শিশু সাফির মা রোসনা বেগম বলেন, আমরা গরিব মানুষ। ছেলের চিকিৎসার জন্য এতো টাকা কোথায় পাবো? কোনো হৃদয়বান ব্যক্তি যদি আর্থিকভাবে সাহায্য করেন তাহলে আমার ছেলেটা বেঁচে যাবে।

মদাতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কাদের জানান, অসুস্থ শিশুটির পরিবার খুবই গরিব। তাদের চিকিৎসা করানোর মতো সামর্থ্য নেই। শিশুটির সাহায্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

বিজ্ঞাপন

শিশু সাফিকে বাঁচাতে তার বোন জামাইয়ের অ্যাকাউন্টে সহায়তা পাঠাতে পারেন। বিকাশ নম্বর- ০১৮২৩৩৬০১৬৯

সারাবাংলা/এনএস

আবিদ মাহামুদ সাফি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর