Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হিন্দু সম্প্রদায়কে ব্যক্তিগত সম্পত্তি ভাবে আ.লীগ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২১ ১৮:০১

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ মনে করে হিন্দু সম্প্রদায়ের লোকেরা তাদের ব্যক্তিগত সম্পত্তি। সেভাবেই তাদের সঙ্গে ‘ডিল’ করে। হিন্দুরা যদি দেশ ছেড়ে চলে যায়, তাহলে লাভ। জমিগুলো দখল করতে পারবে। আর যদি না যায় তাহলে ভোটগুলো পাবে। দেশ স্বাধীন হওয়ার পর থেকে নিরপেক্ষভাবে দেখলেই বোঝা যাবে এ সমস্ত ‘প্রবলেম’গুলোর পেছেনে কারা জড়িত এবং ‘বেনিফিসিয়ারি’ কারা?

বিজ্ঞাপন

বুধবার (৩ নভেম্বর) দুপুরে নিজ বাসভবন কালিবাড়িতে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

হিন্দু সম্প্রদায়কে টার্গেট করে হামলার ব্যাপারে ফখরুল বলেন, মিঠাপুকুরে যে ঘটনা ঘটেছে সেখানে ছাত্রলীগের নেতারাই ধরা পড়েছে। কুমিল্লার যে তাণ্ডব, সেখানে এক পুরোহিত (গোবিন্দ প্রামানিক) বলেছেন আওয়ামী লীগের দলীয় গ্রুপে-গ্রুপে দ্বন্দ থেকে এই বিবাদ সৃষ্টি হয়েছে।

ওবায়দুল কাদের সঠিকভাবে বলেছেন যে তিন-চার দিন ধরে তাণ্ডব চলেছে। কেন আওয়ামী লীগ তাদের ‘প্রটেকশন’ দিতে পারলো না? আওয়ামী লীগ শুধু নয়, কেন ‘অ্যাডমিনিষ্ট্রেশন’ তাদের ‘প্রটেকশন’ দিতে পারলো না? ছয় ঘণ্টা ধরে চৌমুহনিতে তাণ্ডব চলেছে, মন্দির ভেঙ্গেছে, লুট করেছে, এই ছয় ঘণ্টা প্রশাসন কোথায় ছিল? প্রশ্ন রাখেন মির্জা ফখরুল।

তিনি বলেন, দেশে যে মিডিয়া হাউজগুলো রয়েছে এগুলোকে নিয়ন্ত্রণ করছে সরকার। একটা ‘আন ডিকলেয়ার্ড সেনসরশিপ’ তারা প্রতিষ্ঠিত করেছে। তারা তাদের মতো করে সংবাদগুলোকে নিয়ন্ত্রণ করছে। সত্য কথাগুলো যে ভাবে সামনে আসার কথা, সেগুলো সামনে আসে না। যে দিন তারেক রহমান সাহেব এদেশে আসবেন, সেদিন ঢাকা শহরে কোনো জায়গা থাকবে না। তাকে ‘রিসিভ’ করার জন্য মানুষের যে ঢল নামবে, সেটা ঠেকানোর ক্ষমতা কারো থাকবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের উন্নয়ন, দুর্নীতির উন্নয়ন। মেগা প্রজেক্টগুলোসহ সব সেক্টরে দুর্নীতি ছাড়া কোনো কাজ হয় না। পদ্মাসেতু ১০ হাজার মার্কিন ডলার দিয়ে শুরু করা হয়েছিল, এখন সেটা ৪০ হাজার কোটি টাকার প্রকল্প। সব প্রকল্পের ব্যয়ই তিন-চার গুণ বেড়ে গেছে। পাওয়ারপ্ল্যান্টে এমন দুর্নীতি হয়েছে, বিদ্যুৎ না দিলেও পয়সা দিতে হবে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ছাত্রদল সভাপতি কায়েসসহ দলীয় নেতাকর্মীরা।

সারাবাংলা/একেএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর