Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একসঙ্গে জন্ম নেওয়া ৫ শিশুর ৩ জন মারা গেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২১ ২০:৫৭

কুষ্টিয়া: মঙ্গলবার সকালে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছিলেন এক গৃহবধূ। তাদের মধ্যে বুধবার (৩ নভেম্বর) সকাল ১১টার দিকে স্ক্যানো ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছেলে শিশুটির মৃত্যু হয়। পরে দুপুর থেকে বিকেল পর্যন্ত আরও দুই কন্যা শিশুর মৃত্যু হয়।

প্রথমবারের মতো পাঁচ সন্তানের জন্ম দেন প্রসূতি সাদিয়া (২৪)। গর্ভধারণের পাঁচ মাসের মাথায় জন্ম হওয়ায় শিশুদের ওজন কম হয়েছে। বর্তমানে মা সুস্থ থাকলেও বাকি দুই শিশু ঝুঁকিতে রয়েছে।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন।

তিনি বলেন, নবজাতকরা প্রথম থেকেই ঝুঁকিতে ছিল। এখনও ঝুঁকিপূর্ণ অবস্থায়ই আছে। ওজন কম হওয়ার কারণে ছেলেসহ আরও দুই কন্যা শিশুর মৃত্যু হয়েছে। বাকিদের সুস্থ করে তোলার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন তারা।

বাবা সোহেল রানা বলেন, তার ছেলে সন্তানসহ আরও দুই কন্যা শিশু মারা গেছে। খুবই কষ্ট লাগছে। আর বাকি দুই জনও ঝুঁকিতে রয়েছে। স্ক্যানো ওয়ার্ডে তাদের অক্সিজেন চলছে। তবে তাদের মা সুস্থ রয়েছে। শিশুর ওজন কম হওয়ায় ঢাকায় নিয়ে যেতে বলেছেন চিকিৎসক।

প্রসঙ্গত, কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি গ্রামের কলেজপাড়া এলাকার সোহেল রানার স্ত্রী সাদিয়ার পাঁচ থেকে ছয় মাসের মাথায় হঠাৎ প্রসব ব্যথা ওঠে। পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে একসঙ্গে পাঁচ নবজাতকের জন্ম দেন তিনি।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর