Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চৌগাছায় আ.লীগের ১৩ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

লোকাল করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২১ ১১:৫৪

বেনাপোল: যশোরের চৌগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ১৩ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন- পাশাপোল ইউনিয়নে আবদুল মতলেব হোসেন, শাহিনুর রহমান শাহীন, সিংঝুলি ইউনিয়নে ইব্রাহিম খলিল বাদল ও হামিদ মল্লিক, ধুলিয়ানি ইউনিয়নে এসএম মমিনুর রহমান ও আলাউদ্দিন, জগদীশপুর ইউনিয়নে সিরাজুল ইসলাম মাস্টার ও আজাদুর রহমান খান, স্বরুপদহ ইউনিয়নে শেখ আনোয়ার হোসেন, নুরুল কদর ও রফিকুল ইসলাম খোকন, নারায়নপুর ইউনিয়নে আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ ও সুখপুকুরিয়া ইউনিয়নে নুরুল ইসলাম মাস্টার।

মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরীর সই করা চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ এর ১১ ধারা মোতাবেক জাতীয় ও স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হলে সরাসরি দল থেকে বহিষ্কার হবে। ওই ধারা মোতাবেক চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা প্রার্থী হয়েছেন তাদের বহিষ্কার করা হল।

একইসঙ্গে দল থেকে বহিষ্কৃতদের নিয়ে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য দলের নেতাকর্মীদের সতর্ক করা হয়েছে।

আগামী ১১ নভেম্বর চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ফুলসারা ও চৌগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী মেহেদী মাসুদ চৌধুরী ও আবুল কাশেম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর