Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপি নির্বাচনে সহিংসতা মোকাবিলায় ইসি-আইনশৃঙ্খলা বাহিনী বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২১ ১২:৫৮

ঢাকা: আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে সহিংসতা কিভাবে কমানো যায়, সেই করনীয় নির্ধারণে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বেলা ১২টায় ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে অনলাইন বৈঠকটি শুরু হয়।

ইসি’র উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এই সংক্রান্ত চিঠি থেকে জানা যায়, অনলাইন মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)।

আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় যোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার সব বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, পুলিশ কমিশনার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তারা এতে উপস্থিত রয়েছেন।

সূত্র জানায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের নির্বাচনগুলোতে যেন সহিংসতার ঘটনা না ঘটে, সেই বিষয়ে সভায় দিক নির্দেশনা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর ৬২ জেলার ৮৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচনে ভোট নেওয়া হবে। ৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

এদিকে, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ অক্টোবর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২০ অক্টোবর, আপিলের নিষ্পত্তি হয় ২৪ ও ২৫ অক্টোবর।

বিজ্ঞাপন

আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীরা ২৬ অক্টোবর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করে, এরপর ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ করা হবে। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

সারাবাংলা/জিএস/এসএসএ

ইসি-আইনশৃঙ্খলা বাহিনী বৈঠক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর