Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাইকো মামলায় খালেদার আংশিক চার্জ শুনানি ৭ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২১ ১৩:৫২

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় আংশিক চার্জগঠন শুনানি অনুষ্ঠিত হয়েছে। আগামী ৭ ডিসেম্বর পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত শুনানি শেষে এই আদেশ দেন

এদিন মামলাটিতে খালেদা জিয়ার অব্যাহতির শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে হাজির হতে পারেননি। এসময় তার পক্ষে মাসুদ আহম্মেদ তালুকদার হাজিরা দেন। এরপর তিনি খালেদা জিয়ার অব্যাহতি চেয়ে প্রায় ঘণ্টাব্যাপী শুনানি করেন। করোনা পরিস্থিতির কারণে তিনি আজ আদালতে আসতে পারেননি বলে সময়ের আবেদন করেন।

আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ৭ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

সারাবাংলা/এআই/এসএসএ

নাইকো মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর