Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রীর বাড়িতে বিদ্রোহী প্রার্থী, তৃণমূলে ক্ষোভ

আলতাফুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২১ ১৪:৪১

তুষভাণ্ডার ইউপিতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সাজেদা জামান

লালমনিরহাট: জেলার কালীগঞ্জের তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাজেদা জামান। তিনি সমাজকল্যাণ মন্ত্রীর ছোট ভাই কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী।

উপজেলা রিটার্নিং অফিসার মাহাবুবার রহমান চেয়ারম্যান পদে সাজেদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলের তথ্য নিশ্চিত করেছেন। মন্ত্রীর বাড়িতেই নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী থাকায় তৃণমূল আওয়ামী লীগে ক্ষোভের সৃষ্টি হয়েছে। চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

বিজ্ঞাপন

দলীয় সূত্রে জানা গেছে, সাজেদা বেগম কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে ১ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন। তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এদিকে, তৃতীয় ধাপে লালমনিরহাট সদরের ৯ এবং কালীগঞ্জে উপজেলার ৮ ইউপি নির্বাচনে ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। নির্বাচনে অংশ নিতে প্রতিটি ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। তুষভাণ্ডার ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান নুর ইসলাম।

এ ব্যাপারে বিদ্রোহী প্রার্থী সাজেদা বেগম বলেন, তিনি মনোনয়ন পাওয়ার যোগ্য। কিন্তু তাকে মনোনয়ন না দিয়ে বিএনপি করতেন এমন ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হলে তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

নৌকার বিদ্রোহী প্রার্থী মন্ত্রীর বাড়িতে বিদ্রোহী প্রার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর