Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিলুপ্তির ৩ সপ্তাহেও আহ্বায়ক কমিটি পায়নি রাজারহাট উপজেলা আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ নভেম্বর ২০২১ ১৬:৩৭

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামী লীগের ‘বিতর্কিত’ কমিটি বিলুপ্ত ঘোষণার তিন সপ্তাহ পেরিয়ে গেলেও নতুন করে কোনো কমিটি গঠন করা হয়নি। পূর্ণাঙ্গ কমিটি তো দূরের কথা, আহ্বায়ক কমিটির কোনো ঘোষণাও আসেনি এখন পর্যন্ত। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন রয়েছে উল্লেখ করে তারা বলছেন, নির্বাচনের আগে অন্তত আহ্বায়ক কমিটি গঠন করে না দিলে নির্বাচনে এর প্রভাব পড়বে।

বিজ্ঞাপন

রাজারহাট উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘ দিন ধরেই দ্বিধা-বিভক্ত কমিটি দিয়ে চলছিল রাজারহাট উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম। এ নিয়ে বিভিন্ন অভিযোগ কেন্দ্র পর্যন্ত গড়ায়। এর পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক রাজারহাট উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। সভায় জেলা কমিটিকে দ্রুত রাজারহাট উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

বিজ্ঞাপন

কেন্দ্রের এ সিদ্ধান্তে স্থানীয় নেতাকর্মীরা সন্তুষ্টি জানান তাৎক্ষণিকভাবেই। উপজেলা কমিটি বিলুপ্ত করায় তারা আনন্দ র‌্যালিও করেন। পরে আহ্বায়ক কমিটি গঠনের দাবিতে স্থানীয়রা সভা-সমাবেশও করেন। তবে জেলা কমিটির পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগের এই আহ্বায়ক কমিটি গঠনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এ নিয়ে ক্ষোভের পাশাপাশি হতাশাও রয়েছে রাজারহাট আওয়ামী লীগে।

রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য চাষী আব্দুস ছালাম সারাবাংলাকে বলেন, দীর্ঘদিন ধরে দ্বিধা-বিভক্ত কমিটি দিয়ে রাজারহাট উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছিল। এতে সাংগঠনিক দুর্বলতা দেখা দেওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়েছে। কিন্তু এরপর প্রায় এক মাস হতে চলল, এখনো আহ্বায়ক কিংবা পূর্ণাঙ্গ কমিটি গঠনের কোনো আভাস নেই।

রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, সামনে ইউপি নির্বাচন। এ নির্বাচনের আগে উপজেলা আওয়ামী লীগের কমিটি দেওয়া না হলে এর প্রভাব পড়বে নির্বাচনি ফলাফলে।

জানতে চাইলে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, গত ১২ অক্টোবর সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাজারহাট উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। আমরা সবার মতামত নিয়ে ঐক্যমতের ভিত্তিতে দ্রুত একটি আহ্বায়ক কমিটি ঘোষণার চেষ্টা করছি।

সারাবাংলা/টিআর

আহ্বায়ক কমিটির দাবি উপজেলা আওয়ামী লীগ কমিটি বিলুপ্ত ঘোষণা রাজারহাট উপজেলা আওয়ামী লীগ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর