Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র কারখানা, র‍্যাবের হাতে আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২১ ১০:১৭

কক্সবাজার: জেলার উখিয়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পেয়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) অভিযান পরিচালনা করেছে। এ সময় ১০ অস্ত্র এবং বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিন রোহিঙ্গা শরণার্থীকে আটক করা হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) ভোর রাতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্সটেনশন-৪ এর গহীন পাহাড়ে এ অভিযান পরিচালিত হয়।

আটকদের মধ্যে রয়েছেন কুতুপালং ক্যাম্প সি-১ জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) এবং একই ক্যাম্পের জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছুন (২৪)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্ণেল খায়েরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র এ কারখানা তৈরি করে অস্ত্র বানিয়ে আসছিল। এখান থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবারহ করা হচ্ছিল। এমন তথ্য পেয়ে গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কারখানাটি শনাক্ত করা হয়। তারপর সোমবার ভোরে চার ঘণ্টার বেশি সময় গুলিবিনিময়ের পর কারখানাটি নিয়ন্ত্রণে নেয় র‍্যাব। পরে সেখান থেকে ৫টি পিস্তল, ৫টি বন্দুক এবং বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ক্যাম্পগুলোতে সন্ত্রাসী তৎপরতা ঠেকাতে কাজ করে যাচ্ছে র‍্যাব। আটককৃতদের উখিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সারাবাংলা/একেএম

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র কারখানা র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর