Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমোদন পেল ১৪ আইপিটিভি

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২১ ১৭:২৩

আইপিটিভি (ছবি: Tweak Library)

ঢাকা: জাতীয় সম্প্রচার নীতিমালা ও জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুসরণের শর্তে ১৪টি আইপিটিভিকে সম্প্রচারের অনুমতি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

রোববার (৭ নভেম্বর) এক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে ইস্যু করা এক চিঠিতে আইপিটিভিগুলোকে নিবন্ধন দেওয়া হয়েছে বলে জানানো হয়।

যে ১৪টি আইপিটিভি অনুমোদন পেয়েছে তারা হলো— মুভিবাংলা ডটটিভি, জাগরণ ডটটিভি, রূপসীবাংলা ডটটিভি, হারনেট-টিভি ডটবিজনেস ডটসাইট, মাটিএন্টারটেইনমেন্ট ডটটিভি ডটকম, ফ্লিক্সএসআরকে ডটটিভি, রাজধানী ডটটিভি, বিএন ডট ভয়েস ডটটিভি, জেএটিভিবিডি ডটকম, নিউজ২১বাংলা ডটটিভি, জাগরণী ডটটিভি, সবাইপ্রাইমটিভি ডটকম, দেশবন্ধুটিভি ডটকম ও সিএইচডিনিউজ২৪ ডটটিভি।

এ সংক্রান্ত চিঠিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদন পাওয়া আইপিটিভিগুলোর জন্য কয়েকটি শর্তও দিয়েছে। এতে বলা হয়েছে, অনুষ্ঠান তৈরি ও প্রচারের ক্ষেত্রে আইপিটিভিগুলোকে জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমলিা ২০১৭ (সংশোধিত ২০২০) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জারি করা অন্যান্য আইন, বিধিমালা, নীতিমালা এবং পরিপত্র/নির্দেশনা অনুসরণ করতে হবে।

শর্তে আরও বলা হয়েছে— বিদ্যমান কপিরাইট আইনের সংশ্লিষ্ট বিধি-বিধান মেনে চলতে হবে। এ আইনের কোনো ধারা যেন লঙ্ঘিত না হয়, সেদিকে বিশেষভাবে সচেতন থাকতে হবে। বাংলাদেশের বিদ্যমান সেন্সরশিপ কোড যথাযথভাবে মেনে চলতে হবে। এছাড়া সরকারের প্রবর্তন করা আইন বা বিধি-বিধান অনুসরণ করে নিবন্ধনের জন্য কমিশন নির্ধারিত হারে নিবন্ধন ফি ও বার্ষিক নবায়ন ফি জমা দিতে হবে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

আইপিটিভি আইপিটিভি অনুমোদন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর