Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২১ ২০:০৮

মুন্সীগঞ্জ: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম নৌ রুট শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে আবারও সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়া ৩নং ফেরিঘাট থেকে মিনি রোরো বেগম সুফিয়া কামাল ফেরিটি ১৭টি মোটরসাইকেল ও ২টি ছোট গাড়ি নিয়ে বিআইডব্লিউটি, বিআইডব্লিউটিসি, পদ্মা সেতু কর্তৃপক্ষ ও সেনাবাহিনীর যৌথ টিম নিয়ে ফেরিটি পদ্মা সেতুর ১৪ ও ১৫ পিলারের মাঝ দিয়ে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায়।

পরে এ ফেরিটি বেশ কিছু মোটরসাইকেল ও ছোট যানবাহন নিয়ে পদ্মা সেতুর ১৯ ও ২০ নাম্বার পিলারের মাঝ দিয়ে অতিক্রম করে দুপুর পৌনে ১ টায় শিমুলিয়া ঘাটে ফিরে আসে। সফলভাবে ফেরিটি পারাপার করতে পারায় দুপুর পৌনে দুইটার দিকে সীমিত পরিসরে ফেরি চলাচলের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এরপর থেকেই শুরু হয় এ নৌ রুটে ফেরি চলাচল।

তবে শুধু মাত্র দিনের বেলা সকাল ৬টা থেকে বিকাল চারটা পর্যন্ত হালকা যানবাহন নিয়ে ৪টি ফেরি চলবে এ নৌ-রুটে। ফেরিগুলো হলো- কুঞ্জলতা, কদম, সুফিয়া ও ফেরি রোকেয়া।

এর আগে, পদ্মায় ঘূর্ণিস্রোতের মাত্রা বেড়ে যাওয়ায় ও পদ্মা সেতুর নিরাপত্তা কারণে গত ১৮ আগস্ট থেকে এই নৌ-রুটে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখে ফেরি কর্তৃপক্ষ। এর মধ্যে ২৬ অক্টোবর পরীক্ষামূলক কুঞ্জলতা নামের একটি ফেরি এ নৌ রুটে চলাচল করলেও পরে সেটি আর তীব্র ঘূণিস্রোতের কারণে চালানো সম্ভব হয়নি।

উল্লেখ্য, পরপর কয়েক দফায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনায় এ নৌ রুটে দীর্ঘ দিন যাবত ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। ফলে এই নৌ রুট ব্যবহারকারীরা চরম ভোগান্তি ও দুর্ভোগে পড়েন। তবে এই রুটে যাত্রী পারাপারের জন্য লঞ্চ ও স্পিড বোট চলাচল অব্যাহত ছিল।

সারাবাংলা/এমও

নৌ-রুট ফেরি চলাচল শিমুলিয়া-বাংলাবাজার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর