Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কক্সবাজারে রক্তের হোলি খেলা চলতে দেওয়া যাবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২১ ২০:১৯

ফাইল ছবি: আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কক্সবাজারে রক্তের হোলি খেলা চলতে দেওয়া যাবে না। এটি ট্যুরিস্ট প্লেস। এখানে পর্যটক রা আসবে। আমরা শুনেছি এখানে কয়েকটা প্রাণহানি হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) বিকেলে ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আর কোনো সহিংসতা, আর কোনো প্রাণহানি যেন কক্সবাজারে না হয়। আমরা কোনো সন্ত্রাসী দেখতে চাই না, রক্তপাত দেখতে চাই না। যদি রোহিঙ্গারা রক্তপাত ঘটায়, মাদক আনে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আমরা বাধ্য হবো।’

মন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেনের উদ্দেশে বলেন, ‘আপনারা কঠোর হোন। আর কোনো সহিংসতা যেন এখানে আমাদের দেখতে না হয়। আপনি যেভাবে পারেন এর ব্যবস্থা করুন।’

মন্ত্রী আরও বলেন, ‘ট্যুরিস্ট পুলিশ গঠিত হয়েছে বলেই পর্যটকরা এখন নির্বিঘ্নে ভ্রমণ করতে পারছেন। ১০ বছর আগেও পর্যটকরা এখনকার মত সাচ্ছন্দ্যে ঘুরতে পারতেন না।’

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ কার্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন- ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেনসহ অন্যরা।

অনুষ্ঠানে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম সম্পর্কিত একটি প্রামাণ্য  চিত্র প্রদর্শন করা হয়।

এর আগে, বিকেল সাড়ে তিনটার দিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সুগন্ধা পয়েন্ট থেকে লাবণী পয়েন্টে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/এমও

কক্সবাজার রক্তের হোলি খেলা স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর