Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেল ও বাসভাড়া কমানোর দাবিতে শাহবাগে ৮ সংগঠনের অবস্থান

ঢাবি করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২১ ১৪:১৯

জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া কমানোর দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করছে আটটি প্রগতিশীল বাম ছাত্র সংগঠন।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেয় সংগঠনগুলো। এই কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গণসংহতি), বাংলাদেশ ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদ), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, বিপ্লবী ছাত্র মৈত্রী ও পাহাড়ি ছাত্র পরিষদসহ মোট আটটি দলের শতাধিক নেতাকর্মী অংশ নিয়েছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগ ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছেন সংগঠনগুলোর নেতাকর্মীরা। অবস্থান কর্মসূচির কারণে শাহবাগ-সংলগ্ন রাস্তায় কিছুটা যানজট সৃষ্টি হলেও যান চলাচল পুরোপুরি বন্ধ হয়নি। বেলা ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেয় সংগঠনগুলোর নেতাকর্মীরা।

জ্বালানি তেল ও বাস ভাড়া কমানোর দাবি জানিয়ে কর্মসূচিতে ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, আজ যেই অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বাস ভাড়া বৃদ্ধি তা সাধারণ মানুষের জন্য খুবই মর্মান্তিক। জ্বালানি তেলের দাম কমানো ও বাস ভাড়া কমানোর দাবিতে আমাদের এই অবস্থান কর্মসূচি। দাবি না মানা পর্যন্ত শাহবাগ মোড় ছাড়ব না।

সারাবাংলা/আরআইআর/এএম

বাসভাড়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর