Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গত ৪ মাসে দেড় লাখেরও বেশি কর্মী বিদেশে গেছেন’

স্টাফ করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২১ ২১:৩৬

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমানে বিদেশে কর্মী গমনের হার বেড়েছে। গত জুলাই থেকে অক্টোবর মাস পর্যন্ত দেড় লাখেরও বেশী কর্মী কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গেছেন। তিনি জানান, প্রতিনিয়ত বিভিন্ন দেশ থেকে কর্মী নিয়োগের চাহিদাপত্র আসছে।

বুধবার (১০ নভেম্বর) বেলা ৩ টায় সংসদ ভবনের পশ্চিম ব্লকের ২য় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম সভায় তিনি এসব কথা বলেন।

ইমরান আহমদ বলেন, ‘বৈদেশিক কর্মসংস্থানের হার কোভিড পূর্ববর্তী অবস্থায় ফিরে এসেছে। এই প্রবাহ চলমান থাকলে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা পূরণ হবে।’ বর্তমানে রেমিট্যান্স প্রবাহ কিছুটা কমলেও খুব শিগগিরই এটা ঊর্ধ্বমুখী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, মৃণাল কান্তি দাস এমপি, পংকজ নাথ এমপি, সাদেক খান এমপি এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

বৈঠক শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন কমিটির সভাপতি ও সদস্যদের হাতে তুলে দেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

কর্মী গমন বিদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর