Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেয়াল ধসে শিশুর মৃত্যু: কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ১৪:১১

ঢাকা: বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে দেয়াল ধসে রাজধানীর আজিমপুরের শিশুযত্ন কেন্দ্র স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী জিহাদের মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে দক্ষিণ সিটি করপোরেশনসহ সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) আইনি নোটিশটি পাঠান আইন ও অধিকার ফাউন্ডেশন নামের একটি মানবাধিকার সংগঠনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মুহিদুল কবীর ও মনির হোসেন। নোটিশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। ক্ষতিপূরণের অর্ধেক টাকা ডিএসসিসিকে এবং বাকি অর্ধেক গণপূর্ত মন্ত্রণালয়কে দেওয়ার কথা নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে ঢাকা জেলা প্রশাসকের যোগাযোগ ও তার মাধ্যমে ওই শিশুর পরিবারকে ক্ষতিপূরণের টাকা নিশ্চিত করার কথা বলা হয়েছে।

আইনজীবী মনির হোসেন বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে বলেন, জিহাদের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আগামী তিনদিনের নোটিশের জবাব না দিলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি জানান, ৯ অক্টোবর সকাল পৌনে ৮টায় এই দুর্ঘটনা ঘটে। শিশুটির বাবা নাজির হোসেন সন্তান জিহাদকে নিয়ে প্রতিদিনের মতো ওয়েস্টিন স্কুলে যাওয়ার পথে লালবাগের আজিমপুর কোয়াটারের সামনে পৌঁছলে হঠাৎ দেয়াল ভেঙে জিহাদ চাপা পড়ে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এতে দায় আছে স্থানীয় সরকার মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের। সেখানে সিটি করপোরেশন ড্রেনের কাজ করেছিল।

বিজ্ঞাপন

সেখানে ড্রেনের কাজ করায় দেয়ালের নিচে গর্তের সৃষ্টি হয়, তাই কলোনির দেয়াল ধসে পড়ে। এজন্য সিটি করপোরেশন ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে বিবাদী করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর