Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি সহিংসতাকে স্বাভাবিক বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ১৪:২৬

ফাইল ছবি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থান থেকে সহিংসতার খবর পাওয়া যাচ্ছে। এই সহিংসতার প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইউপি নির্বাচনে সব সময় একটু ‘ঝগড়াঝাঁটি’ হয়েই থাকে। তবে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করার জন্য নিরাপত্তা বাহিনী কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক উপ কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গিয়েছেন, সুষ্ঠু ইলেকশনের জন্য, নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরাপত্তা বাহিনীকে যেনো ব্যবস্থা নিতে বলা হয়, সেটাই করা হয়েছে। সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন।’

ইউপি নির্বাচনে সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, ‘পুলিশ পুলিশের কাজটি করছে। আমাদের বিশাল এলাকা নিয়ে নির্বাচন হচ্ছে। ইউপি নির্বাচন সবসময়ই আপনারা দেখে আসছেন, গোষ্ঠী গোষ্ঠীর নির্বাচন, আধিপত্যের নির্বাচন।

তিনি বলেন, ‘আমাদের যেটা হয়েছে, বেশ কয়েকটি জায়গায় হতাহতের ঘটনা আমরা দেখছি। পুলিশ তাদেরকে যথাযথভাবেই আইডেন্টিফাই করেছে। যারা দোষী তাদেরকে অ্যারেস্ট করা হয়েছে।

‘যারা এ চক্রান্তের সঙ্গে জড়িত তাদেরকেও চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে’, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সারাবাংলা/জেআর/একেএম 

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর