Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রধানমন্ত্রী চাইলে আগুনেও ঝাঁপ দেব’

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ১৭:৪৭

ঢাকা: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন নিয়ে যা হচ্ছে তা কাম্য নয়। নিজেদের আরও সহনশীল হওয়া উচিত উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক সংস্কৃতি এটা নয়; বঙ্গবন্ধুর দর্শন এগুলো নয়।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিজ দফতরে ইউপি নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, দেশের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করছে। দেশের শান্তি বজায় রাখতে যার যা দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলেন এবং আজীবন চলবেন।

প্রধানমন্ত্রীকে মা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘তিনি আমাকে যে দায়িত্ব দেবেন সেটাই পালন করবো। তিনি যদি বলেন, আগুনে ঝাপ দে, মুরাদ। আমি তাই করব।’

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী দেশে মিডিয়াকর্মীদের জন্য যে কর্মপরিবেশ সৃষ্টি করেছে বিশ্বে তা বিরল। ত্রিশ লাখ শহিদের রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতা সাম্প্রদায়িকতার নামে নষ্ট হতে দেওয়া যায় না। ইউপি নির্বাচনে যে হানাহানি, রক্তারক্তি চলছে, তা অত্যন্ত বেদনাদায়ক। তাহলে প্রশ্ন জাগছে, আমরা ব্যর্থ হচ্ছি কি না? সমস্যা আসলে মানসিকতায়; মানসিকতা পরিবর্তন করতে হবে, দেশকে ভালোবাসতে হবে। কেউ নির্বাচিত না হলে এমন কী ক্ষতি হবে? সবার প্রতি আহ্বান, বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান, আর যেন কোনো দাঙ্গা হাঙ্গামা না হয় এই আহ্বান জানান ডা. মুরাদ হাসান।

প্রতিমন্ত্রী ডা. মুরাদ আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী সজ্জন ব্যক্তি, সফল মানুষ। স্বরাষ্ট্রমন্ত্রীকে সহযোগিতা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আরেকজনকে দায়িত্ব দিলে ভাল হয়। শুধু ইউপি নির্বাচন নয়, সামনে জাতীয় নির্বাচনও আছে। তাছাড়াও অনেক কাজ আছে। সব যেন সুষ্ঠুভাবে ও সহজভাবে হয়। ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও সজাগ, স্মার্ট, সতর্ক ও সক্রিয় হয়ে ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হবার সুযোগ আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলবেন তাই হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দেবেন সেটাই পালন করবে,তিনিতো আমাদের মমতাময়ী মা।

সারাবাংলা/জেআর/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর