Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক বুথ থেকে ব্যালট উধাও, আরেক বুথে নৌকায় সিল মারা ব্যালট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ১৬:৪১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ৮ নম্বর পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৫ নম্বর কেন্দ্র গ্রামপাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪ নম্বর বুথ থেকে চেয়ারম্যান ভোটের ব্যালট পেপার হারিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। তবে এসব ব্যালটের মুরি রয়েছে পিজাইডিং অফিসারের কাছে। এদিকে, ৩ নম্বর বুথ থেকে পাওয়া গেছে নৌকার সিল মারা ২৬টি ব্যালট। তবে সেই সিরিয়ালের ব্যালটে সদস্য ও সংরক্ষিত নারী সদস্য ব্যালট পেপার রয়েই গেছে।

বিজ্ঞাপন

এ ঘটনা ঘটলেও এ নিয়ে কোনো সদুত্তর নেই কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মো. ইউসুফ আলী এবং ৪ নম্বর বুথের দায়িত্বে থাকা সহকারী প্রিজাইডিং অফিসার চান্দাইকোনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা মোছা. জলি খাতুনের। দুই পোলিং এজেন্ট জাহাঙ্গীর আলম ও আশরাফুল ইসলামও এ বিষয়ে কিছুই বলতে পারছেন না।

সরজমিনে ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, ৪ নম্বর বুথে সদস্য ও সংরক্ষিত নারী সদস্য নির্বাচনের ব্যালট পেপার থাকলেও নেই চেয়ারম্যান নির্বাচনের ব্যালট পেপার। কিন্তু সেই ব্যালটের মুরি নিজের কাছে আছে বলে স্বীকার করেন নেন প্রিজাইডিং অফিসার। তবে তা সাংবাদিকদের দেখাতে রাজি হননি তিনি।

ওই ইউনিয়নে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আকবর হোসেন নির্বাচনের নানা অনিয়মের অভিযোগ করে বলেন, আমি এসে দেখি একটি বুথের সব ব্যালটে সিল মারা। আরেকটি বুথে চেয়ারম্যান প্রার্থীর কোনো ব্যালট নেই। সেগুলো আগেই নৌকা প্রতীকে কেটে নেওয়া হয়েছে।

সেই বুথের দায়িত্বে থাকা চান্দাইকোনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সহকারী পিজাইডিং অফিসার মোছা. জলি খাতুনের কাছে এ বিষয়ে জানতে চাইলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

তবে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার বলেন, ৩ নম্বর বুথে সিল মারা ব্যালট এবং যে ব্যালটগুলো আগেই সিল মেরে শেষ করা হয়েছে, সেগুলোর মুরি বই আমার কাছে আছে। বিষয়টি নিয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এ বিষয়ে কথা বলার জন্য ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলাম নান্নুর কোনো বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

জানতে চাইলে রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, আমি প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন, একটি ব্যালট বই কিছু দুষ্কৃতকারীরা ছিনিয়ে নিয়েছিল। আমি সেটি উদ্ধার হরে আমার হেফাজতে নিয়েছি। তবে ইউপি সদস্যদের ব্যালট পেপার থাকলেও চেয়ারম্যান প্রার্থীর ব্যালট পেপার না থাকার বিষয়ে তিনি আমাকে কিছু জানাননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

নৌকায় সিল দেওয়া ব্যালট ব্যালট উধাও

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর