Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অক্সিজেন খুলে নেওয়ায় স্কুলছাত্রের মৃত্যু: সেই কর্মচারী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ১৯:৪৩

বগুড়া: বগুড়ায় শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ‘বকশিশের টাকা’ কম পেয়ে অক্সিজেন মাস্ক খুলে নেওয়ায় স্কুলশিক্ষার্থী বিকাশ চন্দ্র কর্মকারের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত হাসপাতাল কর্মচারী আসাদুল ইসলাম মীর ধুলু গ্রেফতার হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের একটি টিম তাকে ঢাকার আব্দুল্লাহপুর এলাকা থেকে গ্রেফতার করে।

র‌্যাব জানিয়েছে, হাসাপাতালটির দৈনিক মজুরিভিত্তক কর্মচারী আসাদুল ইসলাম ধুলুর বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জের কুমিরডাঙ্গা গ্রামে। হাসপাতাল এলাকাতেই থাকেন তিনি। ছয় বছর ধরে তিনি ওই হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করছেন। দুপুর পর্যন্ত তার ডিউটি থাকলেও বিকেল থেকে ট্রলিতে রোগী পৌঁছে দেওয়াসহ বিভিন্নভাবে দালালি করে তিনি অর্থ আদায় করতেন।

আরও পড়ুন- অক্সিজেন মাস্ক খুলে নেওয়ায় স্কুলছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধুলু মাস্ক খুলে দেওয়ার কথা স্বীকার করেছেন। ঘটনার পর প্রথমে ও নওগাঁ ও পরে চট্টগ্রাম পালানোর চেষ্টা করেন তিনি। এরই মধ্যে র‌্যাবের টিম ভোরে ঢাকার আব্দুল্লাপুর থেকে তাকে গ্রেফতার করে।

র‌্যাব জানিয়েছে, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে আসা বিকাশকে জরুরি বিভাগ থেকে ওয়ার্ডে পৌঁছে দেওয়ার জন্য ধুলু ২০০ টাকা (অবৈধ) দাবি করেন। তবে বিকাশের বাবার কাছে ২০০ টাকা না থাকায় তিনি দেড়শ টাকা দেন। ৫০ টাকা কম হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে বিকাশের মুখ থেকে অক্সিজেন মাস্ক খুলে দেন।

এর কিছুক্ষণ পরই স্কুলশিক্ষার্থী বিকাশ মারা যায়। এ ঘটনায় ব্যাপক ক্ষোভ ও তোলপাড় তৈরি হয়। ঘটনার পরই অভিযুক্ত ধুলু পালিয়ে যান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বকশিস না পেয়ে অক্সিজেন খুলে নেওয়ায় হাসপাতালে স্কুলছাত্রের মৃত্যু

বুধববার রাতে মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে বগুড়া সদর থানায় অবহেলাজনিত মৃত্যুর ঘটনায় ধুলুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অন্যদিকে ওই ঘটনার পরপরই হাসপাতাল কর্তৃপক্ষ দালাল ও অবৈধ কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে বলে জানিয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার হাসপাতাল থেকে দালাল চক্রের দুই সদস্য আব্দুল আজিজ (৪২) ও রোকনুজ্জামানকে (৩৫) গ্রেফতার করে পুলিশে সোর্পদ করা হয়েছে।

বগুড়া সদর থানা পুলিশ জানিয়েছে, হাসপাতালের ওয়ার্ড মাস্টার রফিকুল ইসলাম বাদী হয়ে স্কুলছাত্র বিকাশের মৃত্যুর ঘটনায় আসাদুল ইসলাম ধুলুকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/টিআর

আসাদুল ইসলাম মীর ধুলু বকশিশ দাবি স্কুলছাত্রের মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর