Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলে স্কুলে ভ্যাকসিন প্রয়োগ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২১ ২০:৪৩

ঢাকা: ৭ থেকে ১২ বছর বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে রাজধানী ঢাকার আটটি শিক্ষাপ্রতিষ্ঠানে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, খুব দ্রুতই বিভিন্ন স্কুলেও ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম সম্প্রসারণ করা হবে।

মন্ত্রী বলেন, স্কুলে স্কুলে করোনার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে শিগগিরই। গতকালই (বুধবার) আমরা সিদ্ধান্ত নিয়েছি, স্কুলে গিয়ে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চালু করব তাড়াতাড়িই। আমরা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে তালিকা চেয়েছি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আয়োজিত ‘ডায়াবেটিস চিকিৎসা: বর্তমান ও আগামীর ভাবনা’ শীর্ষক গোলটেবিল আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, তালিকা হাতে পাওয়ার পরপরই প্রস্তুতি নিতে বলে দিয়েছি। সেটি পেলেই আমাদের টিম গিয়ে ভ্যাকসিন প্রয়োগ করতে শুরু করবে।

তিনি বলেন, আটটি কেন্দ্রে স্কুলশিক্ষার্থীদের ভ্যাকসিন দিতে আমরা শুরু করেছি। ফাইজারের ভ্যাকসিন সব জায়গায় দেওয়া যায় না। এক্ষেত্রে বিশেষ পরিবেশের দরকার হয়। যেখানে সেই ব্যবস্থা আছে, সেখানেই আমরা আপাতত দিচ্ছি।

জাহিদ মালেক আরও বলেন, আমরা দেখলাম— যেসব কেন্দ্র করেছি সেখানে শিক্ষার্থীরা যেতে পারছে না। কারণ, যেখানে কেন্দ্র হয়েছে সেখানে আশপাশে আরও চার-পাঁচটি স্কুলের শিক্ষার্থীরা গেলেও দেখা যাচ্ছে একটু দেরি হয়ে যাচ্ছে। তাই আমরা এখন সিদ্ধান্ত নিয়েছি, ঢাকার যেসব স্কুলের শিক্ষার্থীদের আমরা ভ্যাকসিন দেবো, আমাদের টিম সেখানে গিয়ে ভ্যাকসিন দেবে।

তিনি বলেন, এতে ভ্যাকসিন প্রয়োগের গতি বাড়বে। আমরা যেভাবে ভ্যাকসিন দিতে চাচ্ছি, সেভাবেই দিতে পারব। সেক্ষেত্রে জটলা কমে যাবে। কোন স্কুলে আমরা কবে যাব, সেটি শিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া তালিকা অনুযায়ী জানিয়ে দেবো। সেখানে শেষ করে অন্য স্কুলে যাব।

বিজ্ঞাপন

ডায়াবেটিস দিবসের এই আলোচনা সভা আয়োজন করে স্বাস্থ্য অধিদফতরের নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম (এনসিডিসি), বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) ও দৈনিক সমকাল।

সারাবাংলা/এসবি/টিআর

স্কুলশিক্ষার্থীদের ভ্যাকসিন স্কুলে স্কুলে ভ্যাকসিন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর