Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
১২ নভেম্বর ২০২১ ১১:১৮

লালমনিরহাট: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার (১২ নভেম্বর) ভোরে জেলার কালীগঞ্জ উপজেলার বলাইরহাট মালগাড়া সীমান্তের ৯১৭ মেইন পিলারের ৫ নাম্বার সাব পিলারের নিকট এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন— জেলার কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগাড়া বালাটারী এলাকার মৃত আলতাফের পুত্র মো. ভাষানী (৫০) ও একই ইউনিয়নের মালগাড়া ময়নারচওয়া এলাকার মৃত মুসলিমের পুত্র ইদ্রিস আলী (৪২)।

বিজ্ঞাপন

জানা গেছে, বাংলাদেশ সীমানা থেকে প্রায় ২০০ গজ ভারতের অভ্যন্তরে ধন্দেরপার এলাকার শুকের আড়া এলাকায় ভারতীয় লোকজন দুই ব্যক্তির অজ্ঞাতনামা লাশ দেখতে পেয়ে বাংলাদেশর সীমান্তবর্তী লোকজনকে বলে। পরে লাশ দুটি বাংলাদেশি নাগরিক মর্মে পরিচয় শনাক্ত করে এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভাষানী ও ইদ্রিসসহ ৭/৮ জনের একটি দল ভারতে অবৈধপথে চোরাকারবারির উদ্দেশে প্রবেশ করলে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান তারা। ওই দলের সহযোগীরা বাংলাদেশ অভ্যন্তর পালিয়ে আসে। বুড়িরদিঘি বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্যরা বাংলাদেশের সীমানায় অবস্থান নেয়। বর্তমানে লাশ ভারতের ভূখণ্ডে আছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পতাকা বৈঠক অথবা লাশ হস্তান্তর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর