Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও ব্রাহ্মণবাড়িয়ায় থামবে আন্তঃনগর ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২১ ১৪:৫৭

ঢাকা: আট মাস বন্ধ থাকার পর পুনরায় চালু হলো ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি। শনিবার (১৩ নভেম্বর) এই স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি পুনরায় চালু করেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমন্ত্রিত অতিথি হয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে চলতি বছরের গত ২৬ মার্চ দুস্কৃতিকারিরা দেশের বেশ কিছু স্থানে সহিংসতা চালায়। ওই তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া স্টেশনটি বড় ধরনের ক্ষতিগ্রস্ত হয়। যে কারণে ওই স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি বন্ধ রাখা হয়। যা দীর্ঘ আট মাসের মাথায় এসে চালু করা হলো।

এই কার্যক্রমের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ওই তাণ্ডবে কর্তব্যরত স্টেশন মাস্টারের রুম, অপারেটিং রুম, ভিআইপি রুম, প্রধান বুকিং সহকারীর রুম, টিকেট কাউন্টার, প্যানেল বোর্ডসহ সিগনালিং যন্ত্রপাতি, পয়েন্টের সিগন্যাল বক্সসহ লেভেল ক্রসিং গেটসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। ওইদিনের ঘটনার পরের দিন থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বাতিল করা হয়। দীর্ঘ প্রায় আটমাস পরে এটি আবার চালু করা হচ্ছে।

তিনি বলেন, পূর্বে যেভাবে যাত্রাবিরতি ছিল, এখন থেকে এক‌ইভাবে যাত্রাবিরতি করবে। স্টেশনে ১৪টি আন্তঃনগর, আটটি মেইল এবং চারটি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, তেলের দাম বাড়লেও রেলওয়ের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর