Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২১ ১৫:২৩

জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মানববন্ধন করে, ছবি: সারাবাংলা

ঢাকা: জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা ঢাকা মহানগর শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার (১৩ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জনগণের স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করছে। বৈশ্বিক বাজারে তেলের মূল্য যখন কম ছিল তখন দেশে জ্বালানি তৈলের মূল্য কমেনি। সরকার নিয়ন্ত্রিত পরিবহন মালিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যোগসাজশে ২৭ শতাংশ গাড়ি ভাড়া বৃদ্ধি করে সাধারণ মানুষের সঙ্গে সরকার প্রতারণা করছে। এ ধরনের অবিবেচক সিদ্ধান্তের ফলে কৃষক থেকে শুরু করে মধ্যবিত্ত নাগরিকেরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ আরও বলেন, প্রতিটি সেক্টরে তেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে। করোনাকালে মানুষের ক্রয় ক্ষমতা অনেক কমে গেছে। পরিবারের খরচ যোগাতে অধিকাংশ মানুষ হিমসিম খাচ্ছে। এমন নাজুক মুহূর্তে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের জীবনযাপন কঠিনতর হচ্ছে। অসহায় জনগণের ওপর অতিরিক্ত চাপ তৈরি করছে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নেতৃবৃন্দ দ্রুত তেলের মূল্য হ্রাসের দাবি এবং পরিবহন সেক্টরে লাগামহীন নৈরাজ্যে বন্ধের জোর দাবি জানান।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিমের সভাপতিত্বে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাসউদ হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব (ভারপ্রাপ্ত) সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, বাংলাদেশ ইসলামী যুবসেনার সভাপতি গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, অধ্যক্ষ এস এম সরওয়ার, হাজী মুহাম্মদ রুবেল, জাহাঙ্গীর আলম জাবির, আইনজীবী আবুল কালাম আজাদ, মিজানুর রহমান, হাফেজ মুহাম্মদ ওমর ফারুক, হাফেজ মুহাম্মদ জাহিদুর রহমান, ফিরোজ আহমদ, মোহাম্মদ উল্লাহ, দিদার খান, মুহাম্মদ আরিফুল ইসলাম, রাসেল মোস্তফা, আমান উল্লাহ নুরী, গাজী মুহাম্মদ সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম, জুনায়েদ আহমদ প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এনএস

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি বাংলাদেশ ইসলামী ফ্রন্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর